দোহারে বিদ্যুৎ ষ্পৃষ্টে কৃষকসহ তিন গবাদি পশুর মৃত্যু এলাকাবাসির বিক্ষোভ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 20 May 2020

দোহারে বিদ্যুৎ ষ্পৃষ্টে কৃষকসহ তিন গবাদি পশুর মৃত্যু এলাকাবাসির বিক্ষোভ

মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:
ঢাকার দোহার উপজেলায় পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎ স্পৃষ্টে এক কৃষকসহ তিনটি গরুর মৃত্যু হয়েছে । উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মিজান নগর ঘারমোড়া এলাকায় এ ঘটনা ঘটে।  এ ঘটনায় নিহতের পরিবারসহ  এলাকাবাসী পল্লী বিদ্যুতের বিচারের দাবীতে বিক্ষোভ করেন। নিহত শেখ সোহরাব হোসেন ঘটু(৭০) ঐ গ্রামের মৃত শেখ উকিল উদ্দিনের ছেলে।
বুধবার সকাল সাড়ে ৭টার দিকে কৃষক ঘটু প্রতিদিনের ন্যায় তার গোয়ালঘরের তিন গরুকে ঘাস খাওয়ানোর জন্য বের হয়।পথিমধ্যে নুরু চকিদারের বাড়ির সামনে পল্লী বিদ্যুতের বিদ্যুৎ সরবরাহের লাইনের তার ছিড়ে পড়ে খাকায় তাতে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষক ও তার তিনটি গরু মারা যায়।পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে পল্লী বিদ্যুতের অফিসে জানালে বিদ্যুৎ বিতরন লাইন বন্ধ করা হয়।এ ঘটনার ৪ ঘন্টা অতিবাহিত হয়ে গেলেও পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারীরা ভয়ে বিচ্ছিন্ন করা সংযোগ ও নিহতের খোঁজ-খবর না নিলে সবাই ক্ষেপে উঠেন এবং বিক্ষোভ করেন।পরবর্তীতে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো আলমগীর হোসেনকে এলাকাবাসী জানালে তার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে পল্লী বিদ্যুতের কর্মচারীরা বিচ্ছিন্ন হওয়া সংযোগ মেরামত করে।
নিহতের ছেলে শেখ দুলাল জানান ৪ ঘন্টা অতিবাহিত হয়ে গেলেও পল্লী বিদ্যুৎ বিতরন বিভাগের কেউ না আসাতে আমরা এলাকাবাসী বিচার ও ক্ষতিপূরনের দাবীতে বিক্ষোভে অংশ গ্রহন করি।সংবাদ পেয়ে পুলিশ পরিদর্শনে আসে এবং আমাদের অভিযোগ গ্রহন করেন।পরবর্তীতে চেয়ারম্যানের আশ্বাসের ফলে আমরা শান্ত হয়ে লাশ দাফন করতে রাজি হই।
এ বিষয়ে দোহার পল্লী বিদ্যুৎ সমিতির উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মো.খোরশেদ আলম জানান,গতরাতে ঝড়েরবেগে বৃষ্টি হওয়ায় গাছের ডাল ভেঙ্গে বিদ্যুৎ বিতরন লাইনের উপর পড়লে সাথে সাথেই তার ছিড়ে যায়।বিষয়টি বুঝে উঠার আগেই দূর্ঘটনায় কৃষক ও তার তিনটি গরুই বিদ্যুৎ স্পৃষ্টে মারা যান।বিষয়টি নিয়ে আমার উধর্তন কতৃপক্ষের সাথে আলাপ করেছি।ক্ষতিপূরনের মাধ্যমে সমাধান করা হবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages