পেকুয়া সদরে- অসহায় পরিবারের মাঝে দুবাই প্রবাসীর ইফতার ও নগদ টাকা বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 1 May 2020

পেকুয়া সদরে- অসহায় পরিবারের মাঝে দুবাই প্রবাসীর ইফতার ও নগদ টাকা বিতরণ


এইচ এম শহীদ, পেকুয়া (কক্সবাজার):

‘নিরাপদে বাড়িতে থাকুন, বাড়িতে ইবাদত করুন’  পবিত্র রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায়ায় (দুবাই প্রবাসী)-হাজ্বী মহিউদ্দিন ও হাজ্বী নাছির উদ্দিনের উদ্যোগে পেকুয়ার ০১ম ধাপে  অতি দরিদ্র পরিবারে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
শুক্রবার (০১লা- মে) কক্সবাজার জেলার  পেকুয়া সদর ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডে মেহেরনামা নন্দীর পাড়ায়  এ ইফতার ও খাদ্য  সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। পর্যায়ক্রমে পেকুয়ার বিভিন্ন গ্রামের ৫২০ পরিবারে এসব ইফতার ও খাদ্য  সামগ্রী পৌঁছে দেওয়া হবে ।
সামাজিক দুরত্বের বিষয়টি মাথায় রেখে লোকজনের জনসমাগম এড়িয়ে কোনো ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই এসব ইফতার সামগ্রী স্থানীয় মেহেরনামা উন্নয়ন ফোরাম এর সংগঠনের সদস্য স্বেচ্ছাসেবীদের মাধ্যমে অতি দরিদ্র কর্মহীনদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে।
ইফতার ও খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাউল, ১ কেজি চুরা, ০২ কেজি চনা, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি মসুর ডাল, ১কেজি চিনি,১ লিটার সয়াবিন তেল।
জানা গেছে, দুই ভাই মিলেমিশে প্রতি বছরের ন্যায়ায় এই বছরে ও রমজানের আগে ৫০ পরিবারের মাঝে নগদ ৫০০শত টাকা করে বিতরণ করেন । এবং  পবিত্র রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। মেহেরনামা উন্নয়ন ফোরাম এর  সদস্য ও এলাকার যুবকদের মাধ্যমে  এই ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
হাজ্বী নাছির উদ্দিন (দুবাই প্রবাসী) বলেন, আমরা দুই ভাই মিলেমিশে একটি বড় বাজেট করে তা এলাকার  লোকজনের জন্য    ইফতার ও খাদ্য সামগ্রী ক্রয় করে  ‘ মেহেরনামা উন্নয়ন ফোরামের সদস্যদের মাধ্যমে  যাদের ইফতার সামগ্রী কেনার সক্ষমতা নেই তাদের তালিকা সংগ্রহ করে ৫২০ টি অতি দরিদ্র পরিবারে ইফতার সামগ্রী ঘরে-ঘরে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি।’
পেকুয়া সদর ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের এমইউপি- আবুছালেক  বলেন, ‘ আমার এলাকার দুবাই প্রবাসী হাজ্বী মহিউদ্দিন, হাজ্বী নাছির উদ্দিন  মিলেমিশে( মেহেরনামা উন্নয়ন ফোরাম)- পরিচালনা  করার জন্য অর্থ  দিয়ে  থাকেন । প্রতি বছরের মতোই এই ক্লান্তি লগ্নি মুহুর্তে- বাজার পাড়া,পশ্চিম নন্দীর পাড়া, দক্ষিণ পাড়া, মেহেরনামা সহ-৫২০ পরিবারের মাঝে -০৩লক্ষ৬৪হাজার ৫৫০-টাকা পাঠান তাদের ছোট ভাই নেজাম উদ্দিনের কাছে, ত্রাণ ক্রয়,বিতরণ সকল কার্যক্রম আমরা করে দিয়ে থাকি ।আমি প্রবাসী বড় ভাইদের কে সাধুবাদ জানায় এলাকার পক্ষ থেকে। এবং  সব সময় এলাকার গরিব অসহায় অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো জন্য সব সময় প্রস্তুত আছেন বলে জানান দুবাই প্রবাসীদের ছোট ভাই মোঃ নেজাম উদ্দিন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages