ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জে সহায়তা কর্মসূচীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 14 May 2020

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জে সহায়তা কর্মসূচীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

একুশে মিডিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে“করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরা মানুষকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে নগদ অর্থ প্রদান”কর্মসুচীর উদ্বোধন করা হয়েছে। ১৪ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই কর্মসুচীর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট হতে শিক্ষা সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে এই অর্থ বিতরণ করা হয়। সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, জয়া সেন গুপ্তা, মোয়াজ্জেম হোসেন রতন, পীর ফজলুর রহমান, শামীমা আক্তার খানম, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, বিপিএম, জনাব মোহাম্মদ মাহবুব হাসান চৌধুরী, লে. কর্ণেল, সিও, ৬১ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট, সিলেট, ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমন, সাধারণ সম্পাদক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ, সুনামগঞ্জ জেলা শাখা, জনাব নাদের বখত, মেয়র, সুনামগঞ্জ পৌরসভা, জনার মোঃ খায়রুল হুদা, উপজেলা চেয়ারম্যান, সুনামগঞ্জ সদর উপজেলা, জনাব করুনা সিন্ধু তালুকদার, চেয়ারম্যান, ফেনারবাক ইউপি, জামালগঞ্জ, সুনামগঞ্জ, জনাব সৈয়দ আনোয়ার আহমদ, হোটেল শ্রমিক, জনাব সিতেশ দে, ঠেলাগাড়ী চালক, জনাব শেফালী বিশ্বাস, চা দোকানদার, জনাব মোঃ আব্দুল মন্নাফ, পরিচ্ছন্নতাকর্মী, জনাব সাজ্জাদ হোসেন, মোটর শ্রমিক এবং উপবৃত্তি প্রাপ্ত ৪ জন শিক্ষার্থী প্রমুখ।

উল্লেখ্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায়, স্বল্পতম সময়ে করোনা ভাইরাসের কারণে যে সব মানুষ কর্মহীন হয়েছে তাদের তালিকা প্রস্তুত করা হয়। দেশব্যপী ৫০ লক্ষ মানুষের এই তালিকায় সুনামগঞ্জ জেলার বিভিন্ন শ্রেণি পেশার ৭৫ হাজার মানুষ তালিকাভুক্ত হয়েছেন। এ কাজে জেলা, উপজেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মচারী এবং জনপ্রতিনিধি সকলে শতভাগ আন্তরিকতার মাধ্যমে দিনান্ত পরিশ্রম করে স্বল্পতম সময়ে বিশুদ্ধ তালিকা প্রণয়ণে যুক্ত ছিলেন। এই কার্যক্রমের আওতায় অদ্য ১৪ মে হতে পর্যায়ক্রমে তালিকাভুক্ত সকলের মোবাইলে ২৫০০ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হবে। এই ব্যতিক্রমধর্মী উদ্যোগ সারা বিশ্বে এই প্রথম যেখানে এত বিপুল সংখ্যক মানুষকে একত্রে ডিজিটাল সার্ভিসের মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রী এবং সুনামগঞ্জ জেলাসহ দেশের ৬৪টি জেলার জেলা প্রশাসকগণ যুক্ত ছিলেন। শিক্ষা সহায়তা কার্যক্রমের আওতায় মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের মোবাইল একাউন্টে ৪৯৯০ টাকা করে উপবৃত্তি প্রদান করেন। ভিডিও কনফারেন্সে আগত বিভিন্ন শ্রেণি পেশার দরিদ্র লোকজনকে ভিডিও কনফারেন্স শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages