উপজেলা হাসপাতালে এ্যাম্বুলেন্স আছে ড্রাইভার নেই! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 5 May 2020

উপজেলা হাসপাতালে এ্যাম্বুলেন্স আছে ড্রাইভার নেই!

একুশে মিডিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি:

জনবল সংকটসহ বিভিন্ন সমস্যার মধ্য দিয়েই চলছে সুনামগঞ্জ  জেলার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। চলতি বছরের ১৫ জানুয়ারি স্বাস্থ্যসেবা জনগণের দোরগোঁড়ে নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ৫০ শয্যায় উন্নতি করনকৃত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স প্রদান করা হয়।
দীর্ঘ প্রতিক্ষার পর হাওর বেষ্টিত তাহিরপুর উপজেলাবাসী একটি এ্যাম্বুলেন্স পাওয়ার প্রায় ৪ মাস পেরিয়ে গেলেও নিয়োগ হয়নি ড্রাইভার। ড্রাইভারের অভাবে সড়ক দুর্ঘটনায় আহত রোগীসহ হাসপাতালে আসা মুমূর্ষ রোগীদের কাজে আসছে না নতুন মডেলের আধুনিক ও শীতাতাপ নিয়ন্ত্রিত সরকারি এ এ্যাম্বুলেন্সটি।
এ কারণে অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলাবাসী।
অপরদিকে, স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে এমন বিষয় জেনে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে জরুরি রোগীদের নিয়ে আসা হয় স্বাস্থ্য কমপ্লেক্সে। কিন্তু ড্রাইভার না থাকায় এ্যাম্বুলেন্স সেবা না পেয়ে জরুরি রোগীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। বিশেষ করে আর্থিকভাবে অস্বচ্ছল রোগির পরিবারকে চরম দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও ড্রাইভার না থাকায় প্রায় সময় বিব্রতকর পরিস্থিতির সম্মুখিত হতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষের।
সেই সাথে স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত চিকিৎসক,নার্স,ঔষধ সহ প্রয়োজনীয় জনবলেরও অভাব রয়েছে বলেও অভিযোগ আছে।
টাঙ্গুয়ার হাওর পাড়ের তরং শ্রীপুর গ্রামের গণমাধ্যম কর্মী শামসুল আলম আখঞ্জী জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স আছে এমন বিষয় জেনে জরুরি এক রোগী নিয়ে হাসপাতালে হাজির হই। কিন্তু ড্রাইভার না থাকায় এ্যাম্বুলেন্স সুবিধা থেকে বঞ্চিত হয়ে সিএনজি করে সুনামগঞ্জ সদর হাসপাতালে যেতে হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: ইকবাল হোসেন একুশে মিডিয়াকে জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকট সহ এ্যাম্বুলেন্সের ড্রাইভার নিয়োগের বিষয়ে দায়িত্বশীল কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। আশা করছি শীঘ্রই এসব সমস্যার সমাধান হবে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages