চৌদ্দগ্রামে কাশিনগরে কৃষকের স্বপ্নের ধান কাটার মেশিন এর শুভ উদ্ভোদন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 2 May 2020

চৌদ্দগ্রামে কাশিনগরে কৃষকের স্বপ্নের ধান কাটার মেশিন এর শুভ উদ্ভোদন


এম এ হাসান, কুমিল্লা:

চলমান মহামারিতে কৃষক শ্রমিক সংকটে সারাদেশে দেখা দিয়েছে শ্রমিক সংকট। কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায়ও শ্রমিক সংকটে কৃষকের পাকা ধান ঘরে তুলতে পারছে না।
এ পরিস্থিতিতে কৃষকের ধান ঘরে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের সার্বিক সহযোগিতায় বর্তমান সরকারের ভূর্তকি মূল্যে চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নে কৃষকদের মাঝে দেয়া ধান কাটার আধুনিকযন্ত্র কম্বাইন হারভেস্টার উদ্বোধন করা হয়েছে।
শনিবার (০২ মে) সকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বাইন হারভেস্টার উদ্বোধন করেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা।
কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, করোনা ভাইরাসের কারণে চৌদ্দগ্রাম উপজেলায় বোরো ফসল ঘরে তুলতে শ্রমিক সংকট দেখা দিতে পারে।
আর এই আশংকায় যান্ত্রিক পদ্ধতিতে ফসল কর্তন ও মাড়াই শুরু হয়েছে।কাশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন বলেন, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের সার্বিক সহযোগিতায় বর্তমান সরকারের ভূর্তকি মূল্যে কৃষকদের মাঝে দেওয়া কম্বাইন হারভেস্টার মেশিনের মাধ্যমে ঘন্টা খানেকের মধ্যে এবং অর্ধেক খরচে কৃষক তার এক একর জমির ধান কেটে ও মাড়াই করে বস্তা বন্দি করে ঘরে ফিরতে পারবেন।
কম খরচে ধান কাটার আধুনিক মেশিন ভূর্তকি মূল্যে ব্যবস্থা করে দেওয়ায় চৌদ্দগ্রামের মাটি ও মানুষের নেতা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব ভাইকে চৌদ্দগ্রামের কৃষকের পক্ষে আন্তরিক ধন্যবাদ জানাই।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ওয়াহিদুর রহমান ও খোরশেদ আলম, ইউপি সদস্য আলি আশ্রাফ,
কম্বাইন হারভেস্টার ধান কাটার মেসিনের গ্রহীতা মোঃ ইদ্রিস মিয়া, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages