একজন দেশপ্রেমিক ও মানবিক: চেয়ারম্যান মো. জহির উদ্দিন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 16 May 2020

একজন দেশপ্রেমিক ও মানবিক: চেয়ারম্যান মো. জহির উদ্দিন

মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
একজন মানবিক চেয়ারম্যান মো: জহির উদ্দিন। চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তিনি। সাবেক তুখোড় এই ছাত্রনেতা  লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির একজন সদস্য। বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই  এলাকার মানুষের জন্য তার ভূমিকা অসাধারণ।
করোনা মহামারীর শুরু থেকেই তিনি এলাকার মানুষকে প্রতিনিয়ত সচেতন কওে যাচ্ছেন। পাশাপাশি তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত মোটরসাইকেল করে ছুঁঁটে যাচ্ছেন এলাকার পাড়া-মহল্লায়।  সরকারি ত্রাণ তহবিলের পাশাপামি নিজস্ব তহবিল থেকে কর্মহীন, অসহায়, শ্রমজীবি, নি¤œবিত্ত ও মধ্যবিত্ত মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রি বিতরণ করছেন। খবর পেলেই মানবিক সহায়তা নিয়ে হাজির হচ্ছেন এলাকার মানুষের কাছে। করোনার সংক্রমণ থেকে এলাকার মানুষকে সু-রক্ষার জন্য কাজ করছেন।
সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এলাকায় যেকোন ধরণের জমায়েতসহ সব ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ করতে প্রশাসনের পাশাপাশি তার ভূমিকা অনন্য। নিজের অর্থ, সুখ-শান্তি ত্যাগ করে জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত এলাকার অসহায় মানুষের খোঁজখবর নিচ্ছেন। হাজির হচ্ছেন ত্রানের বস্তা নিয়ে।  এলাকায় প্রতিনিয়িত মোটর সাইকেলে করে ঘুরা এবং এলাকার অসহায় মানুষের খবর নেয়া তার কাছে এখন রুটিন ও দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।
 এ ব্যাপারে পদুয়া ইউনিয়নের তেওয়ারীখিল এলাকার অধিবাসী যুবলীগ নেতা আদেল চৌধুরী জানান, করোনার এই পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যান মো: জহির উদ্দিন এলাকার মানুষের নিয়মিত খোঁজ-খবর রাখছেন।
সকাল থেকে রাত পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে এলাকার পাড়া-মহল্লায় যাচ্ছেন। অসহায় ও কর্মহীন মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রি। একজন দেমপ্রেমিক ও মানবিক চেয়ারম্যান পেয়ে পদুয়াবাসী গর্বিত। দেশের প্রতিটি ইউনিয়নে এরকম  মানবিক চেয়ারম্যান হলে দেশ এগিয়ে যাবে বলে তিনি জানান।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages