লোহাগাড়ায় কাফন-দাফনে “সেবাই ধর্ম ফাউন্ডেশন” - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 29 June 2020

লোহাগাড়ায় কাফন-দাফনে “সেবাই ধর্ম ফাউন্ডেশন”

মোহাম্মদ ইলিয়াছ,  লোহাগাড়া ( চট্টগ্রাম ) প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় কাফন-দাফনে কাজ করছেন “সেবাই ধর্ম ফাউন্ডেশন” নামের  একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১৫ সদস্যের কাফন-দাফনের টীমে আছেন ছাত্র ও পেশাজীবি।
যাদের সবার বয়স ৪০ এর নীচে। লোহাগাড়ার যেকোন স্থানে করোনা উপসর্গে বা করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির লাশ কাফন-দাফনে ছুঁটে যান ফাউন্ডেশনের সদস্যরা।
 জানা যায়, উপজেলার আমিরাবাদ বাঁশখালীয়া পাড়ার এস.এম মিজানুর রহমান গত ২৪ এপ্রিল স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠাতা করেন। করোনা  উপসর্গে বা করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তি পাশে আত্মীয়-স্বজনরা লাশ কাফন-দাফনে সাহস হারিয়ে ফেলার অনুভূতি থেকে ৮ জন স্বেচ্ছাসেবী নিয়ে সংগঠনটি যাত্রা শুরু হয়।
পরবর্তীতে  এই সংগঠনের সদস্য সংখ্যা বেড়ে ১৫-তে দাঁড়ায়। ফাউন্ডেশনের সদস্যরা নিজেদের জীবনকে মানবতার কাজে বিলিয়ে দিয়ে যাচ্ছেন। সদস্যরা যেকোন পরিস্থিতিতে লোহাগাড়া উপজেলায় স্বেচ্ছায় কাফন-দাফনের কাজ করে যাচ্ছেন। এই পর্যš আনেকেই ফাউন্ডেশনের সদস্যদেরকে বিভিন্ন সুরক্ষা সামগ্রি দিয়ে সহযোগিতা করেছেন। এই পর্যন্ত  তারা ১০ জনের দাফন কাজ সম্পন্ন করেন বলে  জানান।
  এ ব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা ও টীম প্রধান এস,এম, মিজানুর রহমান জানান, করোনা উপসর্গে কিংবা করোনা আক্রান্ত মৃত ব্যক্তির কাফন-দাফনের জন্য দক্ষিণ চট্টগ্রামে তারাই সর্বপ্রথম স্বেচ্ছাসেবী টিম গঠন করে। এই পর্যন্ত তারা ১০ জনের লাশ দাফন করেছেন। এলাকায় কাফন- দাফন ও জানাজার জন্য ১৫ সদস্যের টীমটি সবসময় প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages