ভোলায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধার মৃত্যু - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 25 June 2020

ভোলায় করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধার মৃত্যু

হাসনাইন আহমেদ হাওলাদার:
করোনা উপসর্গ নিয়ে ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নে ৬৫ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে ভোলা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. তৈয়বুর রহমান জানান, কাচিয়া ইউনিয়নের বাসিন্দা ৬৫ বছরের বৃদ্ধা গত ৫ দিন ধরে জ্বর, ডায়রিয়া ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ শ্বাসকষ্ট বেড়ে গেলে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়।
এসময় করোনা উপসর্গ থাকায় তাকে করোনা আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধার মৃত্যু হয়। পরে তাকে সরকারি নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে দাফন করা পরামর্শ দেয়ার হয়। তবে বরিশাল ল্যাব ও ভোলা হাসপাতালের নানা প্রতিবন্ধকতার কারণে ওই বৃদ্ধার নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।
ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক মো: সিরাজুল ইসলাম জানান, বরিশাল ও ঢাকার ল্যাবগুলোতে অতিরিক্ত চাপ থাকায় নমুনার রিপোর্ট আসতে সাত-আট দিন সময় লাগে। তাই এখন জেলার প্রতিটি হাসপাতালেই সীমিত সংখ্যক নমুনা সংগ্রহ করা হয়।
এসব বাধ্যবাধকতা থাকায় করোনা ওয়ার্ডে মৃত্যু হওয়া বৃদ্ধার নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের স্বজনরা চাইলে আমরা নমুনা সংগ্রহ করে থাকি বলে জানান তিনি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages