কালভার্টের মুখে মাটি ভরাট, পানিবন্দি অর্ধশতাধিক পরিবার - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 28 June 2020

কালভার্টের মুখে মাটি ভরাট, পানিবন্দি অর্ধশতাধিক পরিবার

রেখা মনি, রংপুর:
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা কাকিনা বাজারের পাশে কাচারী বাজার এলাকায় মাটি দিয়ে ভরাট করা হয়েছে একটি কালভার্টের পানি চলাচলের পথ। বুড়িমারী স্থলবন্দর - লালমনিরহাট আঞ্চলিক এ সড়কের ওই কালভার্টের পানি চলাচলের বন্ধ হওয়ার ফলে অর্ধশতাধিক পরিবার সামন্য বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছে। এ বিষয়ে স্থানীয় লোকজন উপজেলা প্রশাসনকে একাধিকবার অভিযোগও করেছে। কিন্তু পানি নিস্কাশনের জন্য কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি এমন অভিযোগ পানিবন্দি পরিবার গুলোর।
সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখা যায়, কালভার্টের পাশের জমিতে মাটি ভরাট করা হয়েছে। এতে পানি চলাচলের একমাত্র পথটি বন্ধ হয়ে গেছে। ফলে কয়েক দিনের বৃষ্টির পানিতে ওই এলাকায় অবস্থিত কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়সহ আশপাশের অর্ধশতাধিক বসত বাড়ির লোকজন পানিবন্দি হওয়াসহ পুকুরের মাছ ভেসে যাচ্ছে। 
ওই এলাকার বাসিন্দা লিটন মিয়া বলেন, কালভার্টের মুখে মাটি ভরাট করায় আমরা পানিবন্দি হয়ে পড়েছি। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনকে একাধিকবার অভিযোগও করেছি। কিন্তু পানি নিস্কাশনের জন্য কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি।
কাকিনা ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল হক শহিদ বলেন, ওই এলাকায় ড. মোজাম্মেল হক তার জমিতে মাটি ভরাট করায় কালভার্টের পানি চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। এতে কিছু বাড়ি পানিবন্দি হয়ে পড়েছে। বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবগতও করেছি।
কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান বলেন, বিষয়টি অবগত হয়েছি। পানি নিস্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages