বাঁশখালী ইউপি চেয়ারম্যানের পরামর্শে পাহাড়ে গোপনে পুতে ফেলা বন্যহাতির সন্ধান! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 14 June 2020

বাঁশখালী ইউপি চেয়ারম্যানের পরামর্শে পাহাড়ে গোপনে পুতে ফেলা বন্যহাতির সন্ধান!

একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম):
চট্টগ্রামের বাঁশখালীতে জ্ঞাতভাবে ৪টি হাতির রহস্যজনক মৃত্যু,এদিকে আবার বৈলছড়ী ইউনিয়নে আর একটি বন্যহাতির রহস্যজনক মৃত্যু। শনিবার (১৩ জুন) বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পরামর্শে অভ্যারখীল পাহাড়ে গোপনে পুতে ফেলা হাতির সন্ধান পাওয়া গেছে।
পুতে ফেলা হাতির গন্ধে এলাকাবাসী অতিষ্ট হয়ে,স্থানীয়রা সাংবাদিকদের অবহিত করলে পরে সাংবাদিকরা বনবিভাগ ও সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করেন।
বনবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এলাকাবাসি ও সাংবাদিকরা রোববার (১৪ জুন) এ স্থান পরিদর্শন করে কিভাবে হাতিকে মারা হয়েছে সে ঘটনা তদন্ত করেন।
এ ব্যাপারে সাধনপুর রেঞ্জের সাধনপুর বনবিট কর্মকর্তা জলিলুর রহমান বলেন, সাংবাদিক ও স্থানীয় জনগণের খবরের ভিত্তিতে এসে হাতিকে মেরে পুতে ফেলার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। যদি ঘটনাটি ১০-১২ দিন আগের। যারা এই হাতি হত্যা এবং আমাদের না জানিয়ে অগোচরে মাটি চাপা দিয়েছে।
এ কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
জলদী অভয়ারন্য রেঞ্জ ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, পাহাড়ে অধিক জনবসতি গড়ে উঠায় খাদ্যের অভাবে হাতি লোকালয়ে চলে আসছে। আর এ সুযোগে কিছু খারাপ লোক খাবারের সাথে বিষ মিশিয়ে হাতিকে হত্যা করছে । আবার অনেক সময় বিদ্যুতের তারে জড়িয়ে হাতিকে মারা হচ্ছে ।
বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার বলেন, কেউ যদি অন্যায়ভাবে ভিন্ন কৌশলে হাতিকে ফাঁদ পেতে হত্যা করে থাকলে তাকে অবশ্যই আইনের মাধ্যমে শাস্তি দেয়া হবে। আর হাতির হামলায় যারা মারা যাচ্ছে তাদের বনবিভাগ ও সরকারিভাবে সহযোগিতা প্রদান করা হচ্ছে বলেও তিনি জানান।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages