করোনায় স্থগিত হলো ৭০০ বছরের ঐতিহ্য আনোয়ারা মোহছেন আউলিয়ার মাজারের বার্ষিক ওরশ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 8 June 2020

করোনায় স্থগিত হলো ৭০০ বছরের ঐতিহ্য আনোয়ারা মোহছেন আউলিয়ার মাজারের বার্ষিক ওরশ

একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে চট্টগ্রামের প্রায় ৭০০ বছরের ঐতিহ্য হযরত শাহ মোহছেন আউলিয়ার (র.) বার্ষিক দুই দিনব্যাপী ওরস শরিফ স্থগিত করা হয়েছে।
প্রতি বছর ধারাবাহিকভাবে ৬ আষাঢ় ব্যাপক ভাবগাম্ভীর্য্যের মধ্যে দিয়ে বার্ষিক ওরশ পালিত হয়ে আসছে। করোনা ভাইরাসের কারণে মাজারের ইতিহাসে ১ম বারের মতো ওরশ না করার সিদ্ধান্ত নিয়েছে হযরত শাহ্ মোহছেন আউলিয়া (রঃ) দরবার শরীফ মতোয়াল্লী ও পরিচালনা কমিটি।
সোমবার (৮ জুন) বেলা ১২টার সময় মোতোয়াল্লী ও পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের ডেকে তাদের এই সিদ্ধান্তের কথা লিখিতভাবে জানিয়ে দেন। মাজারের যুগ্ম মোতোয়াল্লী এস এম জহিরুল ইসলাম লিখিত বক্তব্যে জানান, করোনা ভাইরাস পরি্স্থিতিতে সার্বিক অবস্থা বিবেচনা করে মাজারের কার্যকরী কমিটি এই বছর ২০ জুন (শনিবার) অনুষ্ঠিতব্য ওরশ না করার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি লক্ষ লক্ষ ভক্তদেরকে স্ব-স্ব পত্রিকার মাধ্যমে জানিয়ে দিতে সাংবাদিকদেরকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।
স্বাস্থ্যবিধির কারণে সাংবাদিকদের সামনে সবাই উপস্থিত হতে না পারলে ও লিখিতভাবে যারা সম্মতি জানিয়েছেন তারা হলেন, ফজলুল করিম, জহিরুল ইসলাম, আবুতাহের মিঞা, হাবিবুর রহমান, জয়নাল আবেদীন, মোজাম্মেল হক, আয়ুব নূরী বাবুল, জহির উদ্দিন, নজরুল ইসলাম, আলহাজ্ব আবদুল মোতালেব, শব্বির আহমদ ওসমানি, ইউনুছ মিয়া, নাজিম উদ্দিন, ছৈয়দ বশর, আলহাজ্ব মৌঃ আসহাব উদ্দিন, আলহাজ্ব নেজাম উদ্দিন মাসুদ, এস এম জসিম উদ্দিন, ফরিদউদ্দিন, আবুল কাসেম ছোটন, মনজুরুল ইসলাম, ছালেক, খাস্তগির আলম, মনছুর, মহিউদ্দিন, কফিল উদ্দিন প্রমুখ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages