দোহারে দুই ব্যক্তিকে মুদি ব্যবসা দিলেন সদ্য বিদায়ী ইউএনও রিবা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 1 July 2020

দোহারে দুই ব্যক্তিকে মুদি ব্যবসা দিলেন সদ্য বিদায়ী ইউএনও রিবা

মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:
ঢাকার দোহারে আশ্রয়ন প্রকল্পের আব্দুল মালেক ও মঙ্গল কারিগর নামে দুই ব্যক্তিকে মুদি ব্যবসাসহ দোকানঘর দিলেন বিদায়ী ইউনিও আফরোজা আক্তার রিবা। উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর আশ্রয়ন প্রকল্পে অনুদান প্রদান করেন।
বুধবার সকালে, বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলে সুতারপাড়া ইউনিয়নের মধুরচর আশ্রয়ন প্রকল্পে বসবাসরত আব্দুল মালেক ও মঙ্গল কারিগর ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন। 
এতে তাদের অনাহারে-অর্ধাহারে দিন কাটতো। পরে আমি উদ্যোগ নিয়ে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের একদিনের বেতনের টাকা তুলে আব্দুল মালেক ও মঙ্গল কারিগর নামে দুই ব্যক্তিকে দুটি নতুন দোকান ঘর বানিয়ে ব্যবসা করার জন্য দোকানের প্রয়োজনীয় মুদি পন্য তুলে দিলাম।
রিবা আরও বলেন,  উপজেলার ভিক্ষুকদের পুনর্বাসনে ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এমপির সহযোগিতায় একটি পরিকল্পনা হাতে নিয়েছিলাম এবং প্রকৃত ভিক্ষুকদের তালিকাও হয়েছিল।
কিন্তু ভিক্ষুকদের পুনর্বাসন করা হয়ে উঠেনি। অবশেষে নিজে উদ্যোগ নিয়ে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের একদিনের বেতনের টাকা তুলে ওই দুই ব্যক্তিকে দোকানঘরসহ পন্য ক্রয় করে দিয়েছি। যাতে তারা ভিক্ষাবৃত্তি ছেড়ে ব্যবসা করে সম্মানের সাথে বাঁচতে পারে।
উল্লেখ্য, গত ৪ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবাকে গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পাওয়ার এ সংক্রান্ত আদেশ জারি করেন।
দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার তালিকায় ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন।
২০১৮ সালের ৫ই মার্চ আফরোজা দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন।
দোহার উপজেলায় তিনি প্রথম নারী কর্মকর্তা যিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে এ পদে যোগদান করেন। তার সৎভাব ও কর্ম দক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র।
উপজেলার প্রতিটি দফতরের কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান।
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages