কোম্পানীগঞ্জে ইউএনও`র বিরু‌দ্ধে ছাত্রলী‌গের মানববন্ধন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 21 July 2020

কোম্পানীগঞ্জে ইউএনও`র বিরু‌দ্ধে ছাত্রলী‌গের মানববন্ধন

‌মোঃ গিয়াস উ‌দ্দিন রু‌বেল (‌নোয়াখালী প্রতি‌নি‌ধি):
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমেদ’র বিরুদ্ধে বি‌ভিন্ন অনিয়ম ও ক্ষমতার অপব‌্যবহা‌রের অভিযোগ এ‌নে অপসার‌নের দা‌বি‌তে মানববন্ধন করেছে উপজেলা ছাত্রলীগ।
ছাত্রলীগের দাবির সাথে সংহতি প্রকাশ করছে মানববন্ধ‌নে অংশ নেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগি সংগঠন এবং বসুরহাট বাজারের ব্যবসায়ী সংগঠনগুলো।
মঙ্গলবার (২১ জুলাই) সকাল ১১টায় কোম্পানীগঞ্জ ইউএনও কার্যালয়ের সামনে (ইউএনও)’র স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি, দায়িত্বে অবহেলা ও ম্যাজিস্ট্রেসি ক্ষমতার অপব্যবহার করে ছাত্রলীগ নেতাকর্মীদের নাজেহাল করার প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা ছাত্রলীগের ৩ হাজার নেতাকর্মী সহ প্রায় ৫হাজার মানুষ অংশ নেন।
এ সময় বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাদের মির্জা।
তি‌নি তার বক্ত‌ব্যে ব‌লেন, তি‌নি ক্ষমতার অপব‌্যবহার ক‌রে বি‌ভিন্ন ব‌্যবসায়ী ছাত্রদের না‌জেহাল ক‌রে‌ছেন, মস‌জি‌দে ধর্মপ্রাণ মুসল্লী‌দের জ‌রিমানা, ক‌রোনা কালীন প‌রি‌স্থি‌তি‌তে মি‌টিং ছাড়া লক্ষ‌্যনীয় কা‌জের অভাব, লকঢাউ‌নে দা‌য়িত্বরত সেচ্ছা‌সেবক‌দের জ‌রিমানা, ত্রাণ বিতরনে অ‌নিয়ম, উপ‌জেলার গুরুত্বপূর্ন প্রোগ্রা‌মে অনুপ‌স্থি‌তি, খাল খনন কার্যক্রমে অ‌বৈধ দখলদার‌দের সা‌থে আতাত ও অ‌নিয়ম, মু‌ক্তিযুদ্ধ বি‌রোধী সংগঠ‌নের সা‌থে গোপন বৈঠক ও অ‌স্থি‌তিশীল প‌রিস্থ‌িতির পায়তারা, উচ্চপদস্ত কর্মকর্তা ও ঘ‌নি‌ষ্ঠ সাংবা‌দিকের সাথে সখ‌্যতা দে‌খি‌য়ে বি‌ভিন্ন সময় হুমকি, ছাত্রলী‌গের কর্মী‌দের বি‌ভিন্ন অযুহা‌তে না‌জেহা‌লের অপ‌চেষ্টা, শিক্ষার্থী‌দের সা‌থে অ‌সৌজন‌্যমূলক আচরণ, জাতীয় দিব‌সের না‌মে চাঁদাবা‌জি, উপ‌জেলা চেয়ারম‌্যা‌নের সা‌থে কা‌জে সহ‌যো‌গিতা ও সমন্বয়হীনতাসহ নানা অ‌ভি‌যোগ ক‌রেন।
এ সময় আরো বক্তব‌্য রা‌খেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি খিজির হায়াত খান, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সাধারণ সম্পাদক শাহ্ ফরহাদ লিংকন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম তানভির প্রমুখ।
এ সময় বক্তারা ইউএনও’র প্রত্যাহার ও তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান। বক্তারা আরও বলেন, বর্তমানে অভিযুক্ত ওই (ইউএনও) সরকারের ভাবমূর্তি নষ্টের জন্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে।
মানববন্ধন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা (ইউএনও) কর্তৃক ম্যাজিস্ট্রেসি ক্ষমতার অপব্যবহার করে সকল দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছচারিতার তীব্র প্রতিবাদও নিন্দা জানান এ সময় আরও উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী, বসুরহাট পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ছিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল খায়ের, উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার প্রমুখ।
তবে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহম্মদ দাবি করেন তার বিরু‌দ্ধে আনিত এসব অভিযোগ সত্য নয়।
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages