বেলকুচিতে মানববন্ধনের পর ড্রেজার দিয়ে বালু উত্তোলনে বিরুদ্ধে লিখিত অভিযোগ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 12 August 2020

বেলকুচিতে মানববন্ধনের পর ড্রেজার দিয়ে বালু উত্তোলনে বিরুদ্ধে লিখিত অভিযোগ

সবুজ সরকার, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
Add caption
সিরাজগঞ্জের বেলকুচিতে মানববন্ধনের পরে বঙ্গবন্ধু সেতুর পাশে বারপাখিয়া গ্রাম থেকে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে স্থানীয় এলাকাবাসী। ১২ আগষ্ট (বুধবার) দুপুরে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জমা দেন মুলকান্দি, বারপাখিয়া, দশখাদা, হাটবয়ড়া সহ বেশ কয়েকটি  গ্রামের এলাকাবাসীরা।
অভিযোগ সূত্রে জানাযায়, সরকারী নির্দেশনা অমান্য করে কিছু সংখ্যক অর্থলোভী লোক অবৈধ অর্থের লোভে বঙ্গবন্ধু সেতুর ৩ কিলোমিটার দক্ষিনে বয়ড়া হইতে বরপাখিয়া পর্যন্ত এলাকাবাসীর নিজস্ব জমির উপর ৬ টি স্থাপন করে বালু উত্তোলন করছে। যার ফলে যমুনা নদীতে বিলিনের হুমকির রয়েছে বঙ্গবন্ধু সেতু সহ ৬টি শিক্ষা প্রতিষ্ঠান, কয়েক হাজার বসত ভিটা সহ হাজার হাজার বিঘা আবাদি জমি।
স্থানীয়দের দাবি , অনতিবিলম্বে যদি অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধ না করা হয় তাহলে বেশ কয়েকটি গ্রাম যমুনা নদী গর্ভে বিলিন হয়ে যাবে। আর সেই সাথে বসত ভিটা হারিয়ে নিঃস্ব হয়ে পড়বে কয়েক হাজার পরিবার। তাই তারা খুব দ্রুত সময়ের মধ্যে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলন বন্ধ করে যমুনার করাল গ্রাস থেকে রক্ষার বিষয়ে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সরকারের উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।
 
 
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages