যে কারণে চট্টগ্রামের জনপ্রিয় ৫টি দৈনিক পত্রিকা এখনও বন্ধ রয়েছে - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 4 August 2020

যে কারণে চট্টগ্রামের জনপ্রিয় ৫টি দৈনিক পত্রিকা এখনও বন্ধ রয়েছে

একুশে মিডিয়া, চট্টগ্রাম রিপোর্ট:
চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি দৈনিক পত্রিকার প্রকাশনা ‘অনির্দিষ্টকালের জন্য’ বন্ধ করে দেওয়া হয়েছে। পত্রিকাগুলো হচ্ছে-দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, বীর চট্টগ্রাম মঞ্চ, সুপ্রভাত বাংলাদেশ ও পূর্বদেশ।
গত বৃহস্পতিবার (৩০ জুলাই) এসব দৈনিক প্রকাশিত হয়নি। ঈদ বোনাসের দাবিতে বুধবার আকস্মিকভাবে চট্টগ্রামের প্রাচীনতম পত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজে।
বৃহস্পতিবার একই দাবিতে পূর্বকোণ ও পূর্বদেশ পত্রিকার সম্পাদকদের বাসা ঘেরাও করারও কর্মসূচি দেয়া হয়েছিলো।জানা গেছে এসব কর্মসূচির কারণে সম্পাদকরা পত্রিকার প্রকাশনা বন্ধের সিদ্ধান্ত নেন। রাতে আজাদীসহ অন্যান্য পত্রিকায় কর্মরতরা জানতে পারেন, কর্তৃপক্ষ পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।
এ বিষয়ে দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক সাংবাদিকদের বলেন, পত্রিকা বন্ধ আছে। কারও বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। আমি কারও সঙ্গে ঝগড়া-বিবাদ চাই না।পত্রিকাটির প্রধান প্রতিবেদক হাসান আকবর জানিয়েছেন কর্তৃপক্ষের সিদ্ধান্তে দৈনিক আজাদীর প্রকাশনা অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে।
দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক উমর ফারুক বলেন, চট্টগ্রাম নিউজ পেপার অ্যালায়েন্সের সিদ্ধান্ত অনুযায়ী পত্রিকা প্রকাশ হয়নি।
দৈনিক পূর্বদেশের সম্পাদক মুজিবুর রহমান জানিয়েছেন দৈনিক আজাদীর সম্পাদক এর বাসার সামনে কর্মসূচির পর সম্পাদকরা সম্মিলিতভাবে পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এটা সম্পাদকদের সম্মিলিত সিদ্ধান্ত। সিইউজের নেতাদের সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। আমি আশাবাদী, আলাপ-আলোচনার মধ্য দিয়ে এই সংকটের সমাধান হবে।
এ বিষয়ে সিইউজের সভাপতি মোহাম্মদ আলী বলেন, বোনাস থেকে সাংবাদিকদের বঞ্চিত করতে ঈদুল আজহার নির্ধারিত ছুটির আগে পত্রিকার প্রকাশনা বন্ধ রাখা হয়েছে। এটা অপকৌশল, ঈদের পর আমরা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো।
এদিকে সিইউজের এক জরুরি সভায় পত্রিকার প্রকাশনা বন্ধ করে পাঠকদেরও সংবাদপ্রাপ্তি থেকে বঞ্চিত করা হচ্ছে বলেও অভিমত ব্যক্ত করা হয়।
সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটোসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages