বাঁশখালী কুতুবদিয়ার ঘাট যেন মরন ফাঁদ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 8 October 2020

বাঁশখালী কুতুবদিয়ার ঘাট যেন মরন ফাঁদ

শাহ মুহাম্মদ শফি উল্লাহ:


কক্সবাজার জেলার কুতুবদিয়া ও চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার যোগাযোগের একমাত্র মাধ্যম সাগর পাড়ি দিয়ে ফিশিং ট্রলার যোগে যাতায়ত, কিন্তু সেই ফিশিং ট্রলার টি যার মাধ্যমে কূলে উটবে তার নাম ঘাট। সেই ঘাটটি যদি মজবুত না হয় তাহলে হবে মরন ফাঁদ। টিক তেমনি হচ্ছে বঙ্গোপসাগরে বাঁশখালী অংশের ছনুয়া মনু মিয়াজি ঘাট। দীর্ঘ এক যুগের ও বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় জরাজীর্ণ হয়ে পড়েছে এই ঘাটটি। প্রতিদিন উভয় উপজেলার  শত শত মানুষ বিভিন্ন কারনে এই ঘাট দিয়ে পারাপার হয়ে থাকে। বর্তমানে এই ঘাটটি যে অবস্থা তা না দেখে বিশ্বাস করা যাবেনা। কুতুবদিয়ার মানুষ যুগ যুগ ধরে এই ঘাট দিয়ে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে।  
ইজারাদার শমসের শরীফ বলেন, বি.আই.ডব্লি.টি.এ এর অধীনে অন্যান্য স্থানের ঘাটগুলো পাকা থাকলেও বাঁশখালী অংশে ছনুয়া মনু মিয়াজি ঘাট এখনো পর্যন্ত জরাজীর্ণ অবস্থায় আছে। সরকার এই ঘাট থেকে প্রতি বছর লক্ষ লক্ষ টাকা ডাকের মাধ্যমে আয় করলেও যুগ যুগ ধরে এই ঘাটটি অবহেলিত।
এলাকাবাসী জানায়, মানুষকে মৃত্যুর ঝুকি থেকে বাঁচাতে ঘাটটি পাকা করা অত্যান্ত জরুরী। এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করে কুতুবদিয়া ও বাঁশখালীর জনগণ।
এ ব্যাপারে বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে কেউ আমাকে এই বিষয়ে অবহিত করেনি। এই ঘাট সংস্কারের বিষয়ে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages