সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন বোরহানউদ্দিন উপজেলা শাখার কমিটি গঠন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 23 December 2020

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন বোরহানউদ্দিন উপজেলা শাখার কমিটি গঠন

হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন, (ভোলা) প্রতিনিধি:

"মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার" স্লোগানকে ধারণ করে পথচলা- সরকারি রেজিস্ট্রেশন ভুক্ত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন "সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন" ভোলার বোরহানউদ্দিন উপজেলা শাখার ২০২০-২১ সেশনের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর ) রাতে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর ভোলা জেলা সভাপতি সবুজ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এবং ভোলা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এইচ.এম.মোঃ সাইফুল ইসলাম আকাশ এর যৌথ সমন্বয়ে এ কমিটি ঘোষণা করা হয়। ৫৭ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মোঃ আশরাফ উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক মোঃ সরোয়ার আলম শিমুল বাকলাই, যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ জোহেব হাসান ও সাংগঠনিক সম্পাদক পদে মোঃ হাসনাইন আহমেদ হাওলাদার নির্বাচিত হয়েছেন।

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয় ২০১৪ সালের ০১ জুলাই। চেয়ারম্যান হিসেবে সংগঠনের সঙ্গে যুক্ত আছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের ছেলে শাফি মোদ্দাসের খাঁন জ্যোতি। এটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী একটি সামাজিক সংগঠন। এটি সরকারি রেজিস্ট্রেশনভুক্ত সংগঠন। পথশিশু,পথবাসি এবং পরিবেশ বিষয়ক একটি সামাজিক সংগঠন (Save The Future Foundation) ২০১৫ এর ৯ জানুয়ারি শীতার্ত পথবাসিদের মাঝে শীতবস্ত্র বিতরনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে (Save The Future Foundation) দেশে প্রায় ১১ লাখ ৫০ হাজার পথশিশু রয়েছে এর মধ্যে ৮ লাখের উপরে বাস করে রাজধানী ঢাকা শহর সহ সারা দেশে পথে বাস করে এমন সংখ্যা প্রায় ৫০ হাজারের উপর এর মধ্যে ঢাকায় বাস করে ৩৫ হাজারের উপরে এ বিশাল জনগোষ্ঠী কে পেছনে ফেলে দেশের কাংখিত অর্জন সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি ও সামষ্টিক উদ্যেগের বিকল্প নেই। বিশ্বায়নের এ যুগে জলবায়ুর বিরুপ প্রভাবে যে দেশ গুলো সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখিন হবে তার প্রথম সারিতে রয়েছে বাংলাদেশের অবস্থান।

বাংলাদেশের এমন প্রেক্ষাপটকে সামনে রেখে সামাজিক ও নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের এক দল উদ্যমি তরুণ সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা ও মানবতার হাতকে প্রসারিত করে পথশিশু,পথবাসিদের ভাগ্যন্নয়নে এবং পরিবেশ কে সবুজ রাখার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠা করে সংগঠনটি।

“ মানবতার স্পর্শে দূর হোক অন্ধকার “ এ শ্লোগান কে ধারন করে পথচলা শুরু হয় সংগঠনটির। সদস্য ফরম বাংলাদেশের যে কোন নাগরিক সংগঠনের লক্ষ্য- উদ্যেশের সাথে একমত পোষন ও সার্বিক সহযোগিতার অঙ্গিকার করে সংগঠনের সদস্য হতে পারবেন।

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages