কুতুবদিয়ায় নুরার পাড়া হাফেজিয়া মাদরাসার শুভ উদ্বোধন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 29 January 2021

কুতুবদিয়ায় নুরার পাড়া হাফেজিয়া মাদরাসার শুভ উদ্বোধন

মোঃ মনিরুল ইসলামকুতুবদিয়া (কক্সবাজার):

কুতুবদয়িার দক্ষিণ ধূরুং ইউনিয়নে “নূরার পাড়া হাফেজিয়া মাদরাসার নামে একটি দ্বীনি প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে।  উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে আলহাজ্ব মাওলানা মসলে উদ্দিনপ্রধান অতিথি হিসেবে দক্ষিণ ধূরুং ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমদ চৌধূরীবিশেষ অতিথি উপজেলা জাতীয় পার্টির সদস্য চিব আলহাজ আব্দুল মোনাফদক্ষিণ ধূরুং ইউপি সদস্য মসলেহ উদ্দিন, ফয়জুল উলুম মাদরাসা প্রধান শিক্ষক মাওঃ রহিমউল্লাহ  লাইট হাউস সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি সায়েদুল মনির উপস্থিত ছিলেন। 

২৯ জানুয়ারী বাদে জুমা মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত শুভ উদ্বোধনে উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্যে বলেনমহাগ্রন্থ  কুরআন সুদীর্ঘ ২৩ বছর ধরে  হযরত জিবরাঈল (আঃ) এর মাধ্যমে রাসূল (সাঃ) এর উপর নাযিল হয়। তখ থেকেই প্রবিত্র কোরআন হেফাজতে নিমিত্তে সাহাবায়ে কেরাম কুরআন মুখস্থ করতে শুরু করেন। সে সূত্র ধরেই পৃথিবীর সবখানে হিফজ প্রতিষ্ঠান গড়ে উঠেছে। নূরার পাড়া হাফেজিয়া মাদরাসা সেরকমই একটি প্রতিষ্ঠান। এলাকার সর্বস্থরের মানুষের মতামত ও সহযোগিতার মাধ্যমে নুরার পাড়া জামে মসজিদের সভাপতি ও সাবেক মেম্বার আবুল কালাম হেফজখানাটি করার উদ্যোগ নেন। উক্ত হেফজখানা পরিচালনা করতে কারো কাছ থেকে আর্থিক সহায়তা চাওয়া হবেনা । হেফজখানার সব খরচ আবুল কালাম মেম্বার এবং তার সন্তান  চালিয়ে যাবেন বলেও জানান। এলাকায় সবার মাঝে দ্বীনি শিক্ষার বিস্তারের জন্য একটি ইসলামি পাঠাগার এবং ইবতেদায়ী ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা রয়েছে।

 উদ্বোধনী অনুষ্ঠানে আল-ফারুক দর্শ দাখিল মাদরাসার সুপার মোর্শেদুল মন্নানের সভাপতিত্বে  নূরার পাড়ার কৃতি সন্তান দক্ষিণ ধূরুং ইউনিয়ন লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার এর সঞ্চালনায় বক্তব্য রাখনে নুরার পাড়া জামে মসজিদের সভাপতি ও সাবেক মেম্বার আবুল কালাম, সাবেক মেম্বার শাহ আলম, আ’লীগ নেতা জানে আলম সিকদার, মৌং ছলিম উল্লাহ, অগ্রণী ব্যাংক, জামালখান প্রেসক্লাব শাখার ম্যানেজার আনিছুল মোস্তফা হানিফ ।

এসময় আরো উপস্থিত ছিলেনহায়দার আলী মিয়াজির পাড়া জামে মসজিদের খতিব মাওঃ হাফেজ শফিউল আলম নূরী, মোঃ হারুন, সাংবাদিক মোঃ মনিরুল ইসলাম।

উক্ত হেফজখানায় হাফেজ ওসমাণকে শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয় বলেও জানান।

নূরার পাড়া হাফিজিয়া মাদরাসার শুভ উদ্বোধন শেষে শিক্ষাকার্যক্রম শুরু রার ঘোষণা করে প্রতিষ্ঠানের সর্বাঙ্গিন মঙ্গল কামনার্থে মাও মসলেহ উদ্দিনের দোয়া  মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages