নবাবগঞ্জে প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 7 January 2021

নবাবগঞ্জে প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ

মোঃ মামুনুর রশিদ, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বিভিন্ন স্থানে কালর্ভাট নির্মানে প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।

উপজেলার নবাবগঞ্জ- দলার দরগাহ সড়কের উপর শালখুরিয়া গ্রামে একটি বক্স কালভার্ট নির্মাণ কাজে উপায় না থাকায়  ছোট পরিসরে একটি পার্শ রাস্তা নির্মাণ করা হয়। পরিসর ছোট হওয়ায় সেখানে প্রায় প্রতিদিনই দূর্ঘটনা ঘটছে বলে আশপাশের লোকজন অভিযোগ করে।

জানা যায় সেখানে কালভার্ট নির্মাণে ব্যবহৃত নিম্ন মানের পাথর নিয়ে আসা হলে এলাকাবাসীর অভিযোগে নিম্ন মানের পাথর সরিয়ে ভাল মানের পাথর নিয়ে আসা হয়। এতে সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলী মশিউর রহমান ক্ষিপ্ত হয়ে এলাকাবাসীর সাথে দূর্ব্যবহার করেন।

এই কালভার্টে কম গ্রেডের রড ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ করেন গ্রামবাসী। উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের হাতিশাল- পলাশবাড়ী কাঁচা রাস্তায়  হাতিশাল গ্রামের পূর্ব পাশে অপর একটি বক্স কালভার্ট নির্মাণ করছেন একই ঠিকাদার। সেখানে কোন পার্শ রাস্তা ছাড়াই পুরাতন কালভার্ট ভেঙে ওই ইটের খোয়া তৈরী করে কাজ করছেন ঠিকাদার।

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার মোঃ দেলোয়ার হোসেনকে মোবাইল ফোনে কল দিলে তার ছেলে সোহাগ জানান, আমার বাবা অসুস্থ, তাই আমি সংশ্লিষ্ট কাজ দেখাশোনা করি এবং কালভার্ট নির্মাণে সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলী মশিউর রহমানের নির্দেশনা মেনে কাজ করা হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মোঃ মনসুর আলী বলেন, পার্শ রাস্তা নির্মাণে আমাদের বরাদ্দ কম থাকায় ভালভাবে পার্শ রাস্তা করা যায় না। কালভার্ট নির্মাণ পুরাতন ইট কোন ভাবেই ব্যবহার করা যাবে না, যদি ব্যবহার হয়েও থাকে তাহলে তা ভেঙ্গে নতুন করে নির্মাণ করা হবে।

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages