আজ ১৯৮৬ সালের সংসদের তূখোড় বক্তা অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৪তম মৃত্যু বার্ষিকী-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 30 October 2018

আজ ১৯৮৬ সালের সংসদের তূখোড় বক্তা অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৪তম মৃত্যু বার্ষিকী-একুশে মিডিয়া



একুশে মিডিয়া, এম এ হাসান, কুমিল্লা:
কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক,লালমাই ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ৩১ অক্টোবর তার ২৪তম মৃত্যু বার্ষিকী ।
জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ১৯৮৬ সালের জাতীয় সংসদেও তুখোড় বক্তা,লালমাই ডিগ্রী কলেজ,বাগমারা মহিলা কলেজ,বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয়,তার নিজ গ্রাম মেহেরকুল দৌলতপুর উচ্চ বিদ্যালয়,সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়েছেন। সেই মেহেরকুল দৌলতপুর গ্রামের মরহুম মিয়াজান মজুমদারের ৫ ছেলে ২ মেয়ের মধ্যে অধ্য কালাম মজুমদার ছিলেন সর্ব কনিষ্ঠ। তার রাজনীতির হাত ধরে কুমিল্লায় অনেকেই আজ শিল্পপতি ,রাজনৈতিক অজ্ঞণে বড় নেতা,এমপি,মন্ত্রী হয়েছেন। অধ্যক্ষ কালাম মজুমদারের অনুপ্রেরণায় তিনি রাজনৈতিক অজ্ঞনে বা সংসদ সদস্য থাকা অবস্থায় অনেক বন্ধু বান্ধব হিতাকাঙ্খি রাজনৈতিক নেতা-কর্মী রেখে গেলেও মনে হয় যেন তার স্মৃতিকে অনেকেই ভূলে গেছেন। যারা কালাম মজুমদারের হাত ধরে রাজনৈতিক অজ্ঞনে প্রতিষ্ঠিত তারা তার স্মৃতিকে কখনো ভূলে যাবেন না। কবি বলেছেন, যার অনুপ্রেরণায় তুমি প্রতিষ্ঠিত হয়েছ,যার হাত ধরে  সমাজ রাষ্ট্রের নেতৃত্ব দিয়েছ তার মৃত্যুর পর তুমি যদি তাকে স্মরণ না করো তাহলে তুমি তোমার বিবেকের কাজে দায়ী থাকবে। আর তোমাকেও একদিন সমাজের মানুষগুলো স্মরণ করবেনা। ৩১ অক্টোবর অধ্যক্ষ কালাম মজুমদারের ২৪তম মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতি বিজড়িত লালমাই ডিগ্রী কলেজে সকাল ১০ টায় মিলাদ মাহফিল,আলোচনা সভা,বাগমারা মহিলা কলেজে মিলাদ আলোচনা সভা,মহিলা কলেজের পাশে এতিমখানা যেখানে তাকে কবর দেওয়া হয়েছে সেখানে কোরআন তেলওয়াত ও দোয়ার আয়োজন করা হয়েছে।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages