ডিসেম্বর এর শুরুতেই কুমিল্লায় পৌঁছে গেছে ৮০ ভাগ নতুন পাঠ্যপস্তুক। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 7 December 2018

ডিসেম্বর এর শুরুতেই কুমিল্লায় পৌঁছে গেছে ৮০ ভাগ নতুন পাঠ্যপস্তুক। একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:
নতুন বছরের নতুন দিনে নতুন বইয়ের ঘ্রাণ নেয়ার মাধ্যমে বছরের প্রথম দিনে মাতোয়ারা হচ্ছে শিক্ষার্থীরা। এ বছরো প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা যেন নতুন পাঠ্যপুস্তকে নতুন বছরকে স্বাগত জানাতে পারে সে লক্ষ্য বই সরবরাহ চলছে জেলা থেকে উপজেলা শিক্ষা অফিসে। এ বছর ডিসেম্বর মাসের শুরুতে কুমিল্লা জেলায় আশি ভাগ পাঠ্যপুস্তক পৌঁছে গেছে। নতুন বছরের আগেই বাকি কুড়ি ভাগ পাঠ্যপুস্তক পৌঁছাবে। আর নতুন বছরে বই উৎসব করতে প্রস্তুতি প্রায় সম্পন্ন জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।
কুমিল্লা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ জানান, চলতি মাসের প্রথম সপ্তাহে জেলায় আশি ভাগ নতুন বই পৌঁছে গেছে। ষষ্ঠ ও নবম শ্রেণির যে কুড়ি ভাগ বই পৌঁছায়নি তা নির্দিষ্ট সময়ের মধ্যে পেয়ে যাবে। আশা করি অন্য কোনো সমস্যা না থাকলে এ বছরো শিক্ষার্থীরা নতুন বইয়ের মাধ্যমে শিক্ষা জীবনের আরেকটি নতুন বছর শুরু করতে পারবে। আর এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস বদ্ধপরিকর।
কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত জেলায় ৮ লাখ ৮০ হাজার ৫৩ জন শিক্ষার্থীর জন্য ৩৮ লাখ ৩৯ হাজার ৭১৫ টি বই বরাদ্দ করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার জন্য কাজ চলছে।



একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages