কৃত্রিম পা পেলেন সেই পলাশবাড়ীর রাসেল সরকার। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 26 April 2019

কৃত্রিম পা পেলেন সেই পলাশবাড়ীর রাসেল সরকার। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, গাইবান্ধা প্রতিনিধি:>>>
রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় বাম পা হারানো সেই রাসেল সরকার সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে কৃত্রিম পা পেয়েছেন। গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পারবর্তীপুর গ্রামের ছেলে রাসেল সরকার। 
গত ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক তার বা পা টি সংযুক্ত করেন।
এ বিষয়ে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক বাংলানিউজকে জানান, রাসেলকে সিআরপির পক্ষ থেকে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা লাগিয়ে দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, কয়েকদিন আগে তার পায়ের সম্পূর্ণ পরীক্ষা করে দেখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর বৃহস্পতিবার রাসেলের নতুন পা সংযোজন করা হয়েছে। তার এ পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় চার সপ্তাহ সময় লেগে যাবে। আর এই সময়ের মধ্যে নতুন এই পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে বলেও জানান তিনি।রাসেলের সঙ্গে কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, পা লাগানোর পর আমার আগের জীবনের কথা মনে পরে গেলো।
আজ থেকে এক বছর আগের কথা মনে পরলে আমার গা শিউরে উঠে। সেই সময় মনে হয়েছিলো যেনো মরে যাই। কিন্তু সিআরপিতে এসে আমার নতুন জীবন খুঁজে পেয়েছি৷ ধন্যবাদ সিআরপি ও এই সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীকে।
সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বলেন, তার এ দুর্ঘটনার কারণে যেমন সবাই এগিয়ে এসেছেন আমরাও আমাদের থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে আমাদের এখানে যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দেবো।
এর আগে গাইবান্ধার পলাশবাড়ীর বাসিন্দা রাসেল সরকার রাজধানীর আদাবর এলাকায় স্থানীয় একটি ‘রেন্ট-এ-কার’ প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন।  ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেলকে চাপা দেয়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এঘটনায় ক্ষতিপূরুনের দাবীসহ ঘাতক বাস চালকের শাস্তির দাবীতে স্থানীয় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।
এছাড়াও পলাশবাড়ী উপজেলার কৃতি সন্তান ও সাবেক সংসদ সদস্য বাংলাদেশ কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি রাসেল সরকারের জন্য ১ কোটি টাকা ক্ষতি পূরুন দাবী করে রিট পিটিশন দায়ের করেন।
এ রিটের রায়ে গ্রীন লাইন পরিবহন কতৃপক্ষ কে ৫০ লক্ষ টাকা রাসেল সরকারকে ক্ষতি পূরুন প্রদানের নির্দেশ প্রদান করলে গ্রীন লাইন কতৃপক্ষ রাসেল সরকার কে ৫ লক্ষ্য টাকা প্রদান করে বাকি টাকা প্রদানে ১ মাসের সময় নিয়েছেন।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages