রাবিতে 'একাডেমিক কনভারসেশন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 22 May 2019

রাবিতে 'একাডেমিক কনভারসেশন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
শিক্ষাক্ষেত্রে ভুল ধারণা দূর করে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'একাডেমিক কনভারশেসন' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বেলা ১১টায় ফোকলোর বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে এ সেমিনার পরিচালনা করেন আমেরিকার সাউথইস্ট মিসৌরি স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ড. মোহাম্মদ আলী।
 সেমিনারে অধ্যাপক ড. মোহাম্মদ আলী বলেন, অনেক সময় মেধাবী ছাত্ররাও দেশের জন্য কোন ভূমিকা রাখতে পারে না। তাদের মাঝে অনেক সম্ভাবনা থাকলেও সেটার যথাযোগ্য ব্যবহার করতে ব্যর্থ হয় শুধুমাত্র ইংরেজিতে দক্ষতা না থাকার কারণে। মেধার যথাযথ ব্যবহার করতে হল। অবশ্যই ইংরেজিতে গুরুত্ব দিতে হবে।
এসময় তিনি বাংলাদেশের প্রচলিত শিক্ষাব্যবস্থা এবং আন্তর্জাতিক শিক্ষাব্যবস্থার ধরণ নিয়ে আলোচনা করেন। সেমিনারে ওপেন ডিসকাশনের মাধ্যমে আন্তর্জাতিক শিক্ষা অঙ্গনের চিত্র তুলে ধরেন তিনি।
ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমানের সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য দেন শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন  ফোকলোর বিভাগের অধ্যাপক মোস্তফা তরিকুল আহসান, সহযোগী অধ্যাপক উদয় কুমার সঙ্কর, সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম, বাংলা বিভাগের অধ্যপক মিজানুর রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক আখতার হোসেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages