রাবিতে অধ্যাপক মযহারুল ইসলাম স্মরণ সভা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 27 November 2019

রাবিতে অধ্যাপক মযহারুল ইসলাম স্মরণ সভা


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:
বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক ও বিশিষ্ট ফোকলোরবিদ অধ্যাপক ড. মযহারুল ইসলাম স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সেন্টার ফর কালচারাল স্টাডিজ এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের ড. এ আর মল্লিক লেকচার হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক বলেন, অধ্যাপক মযহারুল ইসলাম ছিলেন অসাধারণ প্রতিভার অধিকারী। তিনি একেবারে প্রান্তিক অঞ্চল থেকে উঠে আসা একজন মানুষ। ফোকলোর প্রীতির জায়গা থেকে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফোকলোর বিভাগ প্রতিষ্ঠা করেন। বাংলা একাডেমির দায়িত্বে থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ছেড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। এছাড়া ফোকলোর নিয়ে গবেষণা করে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন তিনি।
বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক রতন কুমারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক আখতার হোসেন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক পিএম শফিকুল ইসলাম, ফোকলোর বিভাগের পিএইচডি ফেলো ডেমন মন্টিক্লেরা ও স্বাগত বক্তব্য দেন সহযোগী অধ্যাপক মো. রওশন জাহিদ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages