মিড ডে মিল’ হতে পারে প্রাথমিক শিক্ষার অগ্রগতির একটি ধাপ: মোশারেফ হোসেন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 12 January 2020

মিড ডে মিল’ হতে পারে প্রাথমিক শিক্ষার অগ্রগতির একটি ধাপ: মোশারেফ হোসেন



এম এ হাসান, কুমিল্লা:>>>
বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা শাখার সাবেক সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন বলেন,জাতির আগামীর নেতৃত্বদানকারী শিশুদের প্রাথমিক শিক্ষা থেকেই পরিচর্যা করতে হবে। সে গুরুত্ব অনুধাবন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের  “মিড ডে মিল”নামক এক সাহসী ও অগ্রগতিশীল পদক্ষেপ গ্রহণ করেছেন।
যা প্রাথমিক শিক্ষার অগ্রগতির একটি ধাপ। একটা সময় ছিল যখন বিপুল সংখ্যক কোমলমতী শিশু স্কুলে যাওয়ার সুযোগ পেত না। বর্তমানে “মিড ডে মিল” সহ অন্যান্য পদক্ষেপের কারণে শতভাগ শিশু প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হচ্ছে এবং ঝরে পড়ার হার নেমে এসেছে।
এই বাচ্চারাই একদিন বাংলাদেশ কে নেতৃত্ব দিবে।২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার হবে।নিঃসন্দেহে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উদ্যােগ স্কুলে শিক্ষার্থীর উপস্থিতি বৃদ্ধি এবং ঝরে পড়ার হার হ্রাসে ‘মিড ডে মিলের" গুরুত্ব অপরিসীম।
উপজেলার কাশিনগর ইউনিয়নে স্থানীয় কাশিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২ জানুয়ারি (রবিবার) শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।
কাশিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাসেম এর সভাপতিত্বে উক্ত টিফিন বক্স বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কাশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশিনগর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।
উল্লেখ্য বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ে ঘোষিত মিড ডে মিল আয়োজনের অংশ হিসেবে কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর নিজস্ব অর্থায়নে উক্ত টিফিন বক্স বিতরণ করা হয়।
এসময় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ শিক্ষার্থী অভিভাবক বৃন্দ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages