টিআইবির উদ্যোগে দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল নাটক প্রতিযোগীতা সম্পন্ন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 19 February 2020

টিআইবির উদ্যোগে দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল নাটক প্রতিযোগীতা সম্পন্ন


আরাফাত বিন হাসান, চট্টগ্রাম:>>>
ট্রান্সফারেন্সির ইন্টার্নেশনাল বাংলাদেশ, চট্টগ্রাম এর উদ্যোগে স্কুল শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল নাটক প্রতিযোগীতা -২০২০  অনুষ্ঠিত হয়েছে। টিআইবি’র ইয়েস সদ্যস্য জেবুন নাহার শারমিনের উপস্থাপনায় বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতার উদ্বোধন করেন সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআবি,চট্টগ্রাম মহানগরের সভাপতি অ্যাডভোকেট আখতার কবির চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন ইয়েস বিষয়ক উপ-কমিটি সনাক-টিআইবি,চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক  প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার। প্রতিযোগীতায় বিচারক হিসেবে ছিলেন দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল নাটক প্রতিযোগীতা-২০২০ এর আহ্বায়ক রওশন আরা চৌধুর,সনাক সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস ও শুভ্রা বিশ্বাস।
এ প্রতিযোগীতায় চট্টগ্রামের নয়টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় আশি জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।অংশগ্রহণকারী স্কুলগুলো হলো চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়,বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়,হাজী মুহাম্মদ মহসীন সরকারি বালক উচ্চ বিদ্যালয়,সিলভার বেলস গার্লস হাই স্কুল,চসিক মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজ, কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়,কাজেম আলী হাই স্কুল ও সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজ।
দুর্নীতিবিরোধী এই নাটক প্রতিযোগীতায় বিচারকদের রায়ে প্রথমস্থান অধিকার করে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।দ্বিতীয় স্থান অধিকার করে হাজী মুহাম্মদ মহসীন সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং তৃতীয়স্থান অধিকার করে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
প্রতিযোগীতার শেষে খাবার বিরতির পর দুপুর দুটায় শুরু হয় পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইষ্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন ‘উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে দুর্নীতিকে পুরোপুরিভাবে দূর করতে হবে।’ তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দুর্নীতি অনেকাংশে হ্রাস পেয়েছে। দুদকও কাজ করছে আরও শক্তিশালী ও স্বাধীনভাবে।’ এসময় তিনি টিআইবির প্রশংসা করে বলেন ‘দুর্নীতিবিরোধী এ আন্দোলনে আমাদের সাথে আছে টিআইবি।’ অ্যাডভোকেট আখতার কবির চৌধুরীর সমাপনী বক্তব্যের পর বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages