সমাজকর্মী আরমান বাবুর উদ্যোগে লোহাগাড়ার গ্রামে গ্রামে ফ্রি চিকিৎসা সেবা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 21 April 2020

সমাজকর্মী আরমান বাবুর উদ্যোগে লোহাগাড়ার গ্রামে গ্রামে ফ্রি চিকিৎসা সেবা


মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জাম নিয়ে গ্রামে গ্রামে চলছে ফ্রি চিকিৎসা সেবা। প্রতিদিন একজন চিকিৎসক অ্যাম্বুলেন্স নিয়ে গ্রামে গ্রামে গিয়ে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।
মঙ্গলবার থেকে এই ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছে। মঙ্গলবার চরম্বা ও পদুয়ার বিভিন্ন এলাকায় দেয়া হয় ফ্রি চিকিৎসা সেবা। উদ্যোগটি নিয়েছেন জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া উপজেলা বিআরডিবি‘র চেয়ারম্যান ও লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল।
 জানা যায়, চিকিৎসা সেবার গাড়ি অ্যাম্বুলেন্স নির্দিষ্ট স্পটে অবস্থান করে চিকিৎসা কার্যক্রম চালাচ্ছে। উপজেলার  ৯ ইউনিয়নে  এই চিকিৎসা সেবা কার্যক্রম চলবে। জাতির এই মহাবিপদে যারা সুদুর গ্রাম থেকে উপজেলা সদরে চিকিৎসার জন্য আসতে পারছে না, তাদের জন্য এই ভ্রাম্যমান ফ্রি চিকিৎসা সেবার ব্যবস্থা নেয়া হয়েছে।
এছাড়াও চিকিৎসা সেবা প্রাপ্তির সুবিধার জন্য হটলাইন ফোনও চালু রাখা হয়েছে। উপজেলার যে প্রান্ত থেকে হটলাইন নাম্বারে (নং-০১৭৬২২১৭৬৩৬, ০১৮৪৩৪৯৯৫৫৬ ও ০৩০৩৪-৫৬৫১৩) ফোন আসলে চিকিৎসা সেবা দিতে গাড়ি ও যন্ত্রপাতি নিয়ে চিকিৎসক হাজির হবেন রোগীর দরজায়। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।
এ ব্যাপারে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল জানান, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুপ্রেরণায় গ্রামে গ্রামে ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রাম শুরু করা হয়েছে। জাতির এই মহাবিপদে যারা সুদুর গ্রাম থেকে উপজেলা সদরে চিকিৎসার জন্য আসতে পারছে না, তাদের জন্য এই ভ্রাম্যমান ফ্রি চিকিৎসা সেবার ব্যবস্থা নেয়া হয়েছে।
এছাড়াও চিকিৎসা সেবা প্রাপ্তির সুবিধার জন্য হটলাইনও চালু রাখা হয়েছে। উপজেলার যে প্রান্ত থেকে হটলাইন নাম্বারে ফোন আসলে সাথে সাথে চিকিৎসা সেবা দিতে গাড়ি ও যন্ত্রপাতি নিয়ে চিকিৎসক হাজির হবেন রোগীর দরজায়।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages