লোহাগাড়ায় কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলামের পাঠানো ত্রাণ পেল ৮'শ কর্মহীন শ্রমজীবি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 4 April 2020

লোহাগাড়ায় কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলামের পাঠানো ত্রাণ পেল ৮'শ কর্মহীন শ্রমজীবি


একুশে মিডিয়া, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে নিজ ঘরে আটকে পড়া দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের নিজস্ব অর্থায়নে ১৮'শ কর্মহীন শ্রমজীবি, খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসুচির অংশ হিসেবে।
গতকাল ৩ এপ্রিল শুক্রবার বিকেল ৫টায় লোহাগাড়ায় দ্বিতীয় কিস্তিতে ৪০০জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে পৌঁছে দিতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তার করা হয়েছে। 
আমিনুল ইসলামের পক্ষে স্থানীয় নেতৃবৃন্দের কাছে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা হাজ্বী মাহমুদুল হক, শ্রমিকলীগের সভাপতি ফরিদ উদ্দিন ও আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজানসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ। এদিকে, গত বুধবার, বৃহষ্পতিবার ও শুক্রবার আমিনুল ইসলামের পক্ষে সাতকানিয়ায় ১ হাজার কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
এসব ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব মাষ্টার ফারুখ আহমদ, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান মো: নেজাম উদ্দিন, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ ও স্থানীয় ইউপি সদস্য মো: সেলিম উদ্দিন।
ইতোপূর্বেও লোহাগাড়ায় প্রথম কিস্তিতে স্থানীয় দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ৪০০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছানো হয়েছে। বিতরণকৃত এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ও ১টি সাবান।
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম জানান, সাম্প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে।
এটি একটি বৈশ্বিক সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শিতা ও আগাম পদক্ষেপের কারণে বাংলাদেশ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দেশের আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমার প্রাণপ্রিয় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে আটকে পড়া ১৮'শ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।
এছাড়াও কয়েক দফায় দুই উপজেলায় তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যন্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্ররা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে উত্তোরিত হবে।
এছাড়াও প্রিয় সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি চলমান সরকারী সাধারণ ছুটিতে আত্নীয়-স্বজনের বাড়ীতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তা-ঘাটে অযথা ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করুন এবং মহান আল্লাহর দরবারে বেশী বেশী প্রার্থনা করুন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages