স্বাস্থ্য মন্ত্রাণালয়ের নির্দেশে বাঁশখালীতে বে-সকারি হাসপাতাল ও প্যাথলজিকে ৭ দিনের আল্টিমেটাম - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 20 July 2020

স্বাস্থ্য মন্ত্রাণালয়ের নির্দেশে বাঁশখালীতে বে-সকারি হাসপাতাল ও প্যাথলজিকে ৭ দিনের আল্টিমেটাম

মোহাম্মদ ছৈয়দুল আলম: 

স্বাস্থ্য মন্ত্রাণালয়ের নির্দেশে চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা  পরিবার পরিকল্পনা কর্মকর্তা' নেতৃত্বে প্যাথলোজি সেন্টার ও বেসকারি হাসপাতালে অভিযান চালানো হয়েছে।
সোমবার (২০ জুলাই) দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বাঁশখালী উপজেলা সদর ও পৌর এলাকার ৮টি প্যাথলজি সেন্টার ও বেসরকারি হাসপাতালে এই অভিযান চালানো হয়েছে। এই সব প্রতিষ্ঠানে ল্যাব টেকনেশিয়ান, পরিবেশ ছাড়পত্র, বর্জ্য ব্যবস্থাপনা, ট্রেড লাইসেন্স, আনবিক শক্তি কমিশনের অনুমতি পত্র ও ফায়ার সার্ভিসসহ স্বাস্থ্য মন্ত্রাণালয়ের ৮ নির্দেশনা না থাকায় এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, বাংলাদেশ সরকারে স্বাস্থ্য মন্ত্রাণালয়ের নির্দেশে বাঁশখালী উপজেলার পুকুরিয়া চৌহমুনী, চাঁদপুর, গুনাগরী, রামদাশ মুন্সির হাট, বৈলছড়ি, মিয়াজ বাজার, চাম্বল বাজার, নাপোড়া বাজার সহ উপজেলার বিভিন্ন স্থানে প্রায় ৪০টি সরকারি নিয়মনীতি উপেক্ষা করে প্যাথলজি সেন্টার চালু করা হয়।
দীর্ঘদিন থেকে এই প্যাথলজি সেন্টারগুলোতে রোগীদের চিকিৎসা সেবা নিয়ে রমরমা ব্যবসা চলে আসছিল। সরকারের পক্ষ থেকে তদন্তের নির্দেশ আসার পর এই অভিযান চলে।
উপজেলা সদরে মিনি ল্যাব, ইউনিক ডায়াগনিস্টিক সেন্টার, সিটি ল্যাব, মা-মনি ল্যাব, মর্ডান ল্যাব, মাতৃসদন হাসপাতাল, জলদি আধুনিক হাসপাতাল অভিযান চালানো হয়।
বাঁশখালী উপজেলা  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার একুশে মিডিয়াকে বলেন, অভিযান কালে মডেল ল্যাব ও মিনি ল্যাব তালাবদ্ধ অবস্থায় ছিল। অভিযান পরিচালনার সময় হাসপাতালে ও ল্যাবে টেকনেশিয়ানদের উপস্থিতি না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি, দ্রুত ডিপ্লোমাধারী ল্যাব টেকনেশিয়ান নিয়োগ ও সরকারি নিয়ম অনুযায়ী ল্যাব চালুর রাখার নির্দেশ দেয়া হয়েছে।
আগামী সপ্তাহের মধ্যে সরকারি কাগজপত্রসহ ল্যাব মালিকদেরকে যাবতীয় ডকুমেন্ট সরবরাহ করে হাসপাতালে উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
অন্যথায় ল্যাব বন্ধ করে দেয়া হওয়ার কথা বললে ল্যাবগুলোর মালিকরা তা মেনে নেন। এছাড়া চিকিৎসা সেবা নিতে এসে রোগীরা প্রতারণার শিকার হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে হবে বলেও জানান তিনি।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages