বাঁশখালীতে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা না দেয়ার ঘটনা তদন্তে প্রতি‌নি‌ধি দল - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 7 September 2020

বাঁশখালীতে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা না দেয়ার ঘটনা তদন্তে প্রতি‌নি‌ধি দল

সৈকত আচার্য‌্য, বি‌শেষ প্রতি‌বেদক:

চট্টগ্রা‌মের বাঁশখালী উপজেলার শেখেরখীলে প্রয়াত মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব্ অনার না দেয়ার ঘটনায় সারাদেশে আলোচনা সমালোচনা চলছে। বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অব্যাহত রয়েছে। এরই মধ্যে সোমবার (৭ সেপ্টেম্বর) সরজমিনে তদন্তে এসেছেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের প্রতিনিধি দল।  

তদন্তে আসা প্রতিনিধি দল সূত্রে জানা যায়, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সেলিম রেজার নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল শেখেরখীল লালজীবন এলাকায় গিয়ে শহীদ মৌলভী সৈয়দ ও মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের কবরে পুস্পস্তবক অর্পন করেন। পরে ঘটনার দিন প্রত্যক্ষদর্শী শেখেরখীলের ইউনিয়নের চেয়ারম্যান মো. ইয়াছিন, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, শেখেরখীল ইউপি সদস্য মো. ইউনুছসহ কয়েকজন প্রত্যক্ষদর্শীয় এ ব্যপারে বিস্তারিত কথা বলেন। তদন্তটিম দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মো. আতিকুর রহমান ও বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদারের সাথে সাক্ষাৎ করে সংঘটিত ঘটনা সম্পর্কে আলোচনা করেন এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। 

তদন্তে আসা প্রতিনিধি টিমের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক সেলিম রেজা বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রথমবাদকারী মৌলভী সৈয়দের বড় ভাই শেখেরখীলের মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে রাষ্ট্রীয় সম্মাননা না দেয়ার বিষয়টি স্পর্শকাতর। এ ঘটনায় পত্রিকায় বেশ লেখালেখি চলছে বিধায় ঘটনাটি সরেজমিনে তদন্তে এসেছি আমরা। বিস্তারিত তথ্য সংগ্রহ করা হয়েছে। আরো কিছু বাকী রয়েছে। নগরীর প্রেস ক্লাবের ঘটনা নিয়েও তদন্ত চলছে। এ বিষয়ে হাই কমান্ডে তদন্ত প্রতিবেদন প্রেরণ করা হবে। 


একু‌শে মি‌ডিয়া/এসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages