বায়তুশ শরফে তিনদিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্বোধন: আল্লামা আবদুল হাই নদভী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 28 October 2020

বায়তুশ শরফে তিনদিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদ্বোধন: আল্লামা আবদুল হাই নদভী

মোহাম্মদ ইলিয়াছ, বিশেষ প্রতিনিধি:

বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী ম.জি.আ বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (দ.) বিশ্ব মানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ করুণা ও অনুগ্রহ। মহানবীর আগমন ছিল সকল সৃষ্টির জন্য রহমত, বরকত ও মহা আনন্দের। তিনি সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও ধর্মীয় তথা সার্বিক দিক থেকে অধঃপতনের চরম সীমায় নিমজ্জিত আরব সমাজকে খোদায়ী নির্দেশনার আলোকে সম্পূর্ণরূপে বদলে দিয়েছিলেন। গোটা মানব সমাজকে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও মানবতার মহান আদর্শে উজ্জীবিত করেছিলেন। তিনি ইনসাফভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল রাষ্ট্র প্রতিষ্ঠা করে অনুসরনীয় নজীর স্থাপন করেন। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটি দিকই তাই সকলের জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য অনুপম আদর্শ।

পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী ম.জি.আজ ২৮ অক্টোবর বুধবার বাদ আসর বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের পক্ষ থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে তিনদিন ব্যাপী কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথা গুলো বলেন। 
বায়তুশ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত তিনদিনব্যাপী কর্মসূচির প্রথম দিবসে ছিল "পাখ-পাখলির আসর।" কর্মসূচীর ২৮ অক্টোবর বুধবার থেকে শুরু হবে। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়্যেদ মোহাম্মদ আবু নোমান,আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের সহ-সভাপতি প্রফেসর শফিউর রহমান, মাওলানা মামুনুর রশীদ নুরী, সাধারন সম্পাদক আলহাজ্ব ইদ্রিস মিয়া, সদস্য মোহাম্মদ রফিক খান, হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, আলহাজ্ব জানে আলম প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত করেন আনজুমানে নওজোয়ানের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা  মফিজ উদ্দিন, হামদ পরিবেশন করেন আনজুমানে নওজোয়ানের উপদেষ্টা হাফেজ মাওলানা মোহাম্মদ মুহিব্বুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন মাসিক দ্বীন দুনিয়া এর সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহ।

আগামীকাল দ্বিতীয় দিবস ২৯ অক্টোবর ১১ রবিউল  আউয়াল বৃহস্পতিবার বাদ মাগরিব অনুষ্ঠিত হবে "শানে মোস্তফা (সাঃ) মাহফিল" এবং তৃতীয় দিন ৩০ অক্টোবর ১২ রবিউল আউয়াল শুক্রবার বাদ মাগরিব হতে আজিমুশশান ওয়াজ ও মিলাদ মাহফিল।

 

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages