বাঁশখালীতে পাহাড় কেটে অবৈধ দখল ও স্থাপনা নির্মাণ উচ্ছেদ, নির্মাণ সামগ্রী জব্দ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 31 July 2021

বাঁশখালীতে পাহাড় কেটে অবৈধ দখল ও স্থাপনা নির্মাণ উচ্ছেদ, নির্মাণ সামগ্রী জব্দ

একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম):

বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের জঙ্গল কোকদন্ডী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে শনিবার (৩১ জুলাই) সকালে অবৈধভাবে দখল ও পাহাড় কেটে স্থাপনা নির্মাণের সময় উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নির্মাণধীন স্থাপনাগুলো উচ্ছেদ করেছেএসময় নির্মাণ সামগ্রীগুলো জব্দ করা হয়েছে।

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ নিয়ে অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন, কালীপুর ইউপি চেয়ারম্যান এড. আ.ন.ম শাহাদত আলম ও গ্রাম পুলিশ।

জানা যায়, বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের জঙ্গল কোকদন্ডী খেদামুড়া নামক পাহাড়ে একই ইউনিয়নের পূর্ব পালেগ্রাম গ্রামের সিদ্দীক আহমদের ছেলে মো. খোরশেদ (২২) ও মো. রাশেদ (২৭), মৃত ইসলাম মিয়ার ছেলে মো. আজিজ (৩৬) এবং মৃত ইসমাঈলের ছেলে মো. জামাল (৩৪), মো. কামাল (৩২) ও মো. দেলোয়ার (২৫) পাহাড় কেটে অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণের চেষ্টা ও দখল বিক্রি অভিযোগ উঠেছে। এখানে যারা পাহাড় কেটেছে তাদের দুই দিন আগে স্থানীয় ইউনিয়ন ভূমি কর্মকর্তার মাধ্যমে বাধা দেওয়া হয়েছিল, কিন্তু বাধা না মেনে

রাতেই উক্তস্থানে ঘর নির্মাণ শুরু করেন। তাদের স্থাপনা উচ্ছেদ ও নির্মাণ সামগ্রী জব্দ করা হয়েছে। বর্ষা মৌসুমে অতি বৃষ্টিতে এসব স্থাপনা ধসে পড়ারও আশংকা করেন উপজেলা প্রশাসন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মো. মাজাহারুল ইসলাম চৌধুরী বলেন, কোনভাবেই পাহাড় কাটা যাবেনা। ঝুকিপূর্ণ পাহাড়ী এলাকায় বসবাস করা থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান তিনি। কেউ অবৈধভাবে পাহাড় কাটলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজ শনিবার (৩১ জুলাই ২০২১ইং) সম্পাদ্ক প্রকাশক কর্তৃক প্রকাশিত একুশে মিডিয়া সংবাদ

একুশে মিডিয়া.কম' প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

নিউজটিতে আপনার মতামত কমেন্ট করুন শেয়ার করুন

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages