মায়ের উদ্দেশ্যে ডেম্বেলের মসজিদ উৎসর্গ-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

মায়ের উদ্দেশ্যে ডেম্বেলের মসজিদ উৎসর্গ-একুশে মিডিয়া

ছবি: সংগৃহীত
একুশে মিডিয়া, ক্রীড়া বিষয়ক রিপোর্ট:
ওসমান ডেম্বেলে ফ্রান্সের একজন পেশাদার ফুটবলার। তিনি ১৫ মে ১৯৯৭ সালে জন্মগ্রহণ করেছেন। ওসমান বর্তমানে স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনার হয়ে খেলছেন। এছাড়াও ফ্রান্সের জাতীয় দলের হয়ে খেলেন তারকা এই ফরোয়ার্ড।
ওসমান ডেম্বেলে। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম মুসলিম তারকা খেলোয়াড় তিনি। আফ্রিকান বংশোদ্ভূত এই এটাকিং মিডফিল্ডার বর্তমানে বার্সালোনায় খেলছেন।
সম্প্রতি বিশ্বকাপের প্রাইজমানি ও বোনাসের টাকা দিয়ে তিনি আফ্রিকার মৌরিতানিয়ায় মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন ওসমান। ২১ বছর বয়সী এই তরুণ আফ্রিকান বংশোদ্ভূত ওসমান ডেম্বেলে ফান্সের ১৫ জন আফ্রিকান বশোদ্ভূত খেলোয়াড়দের মধ্যে অন্যতম।
ডেম্বেলের বাবা-মা দু’জনেই উত্তর-পশ্চিম আফ্রিকার মৌরিতানিয়া থেকে এসেছিলেন ফ্রান্সে। তার মা এসেছেন মৌরতানিয়া ও সেনেগাল থেকে। আর তার বাবার পূর্ব-পুরুষ মালির অধিবাসী ছিলেন। ওসমানের বাবা-মা দুজনই মুসলিম।
বার্সা টাইমস টুইট করে জানিয়েছে, ওসমান ডেম্বেলে তার মায়ের জন্মভূমিতে একটি মসজিদ নির্মাণ করবেন। দেম্বেলে হচ্ছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের ২৩ সদ্যেসের অন্যতম ১৫ জনের একজন, যিনি আফ্রিকান আদি।
অন্যদিকে ফান্সের বর্তমানে সবচেয়ে খ্যাতিমান খেলোয়াড় কিলিয়ান এমবাপে বিশ্বকাপের অর্জিত অর্থ জনকল্যাণে ব্যয় করার ঘোষণা দিয়েছেন। পিএসজি তারকা তার বিশ্বকাপের আয়ের অর্থ প্রতিবন্ধী শিশুদের জন্য একটি ক্রিয়া সংস্থাকে দান করেছেন।
২১ বছর বয়সী ডেম্বেলে রাশিয়ায় খেলেছেন বিশ্বকাপের চারটি ম্যাচ। এমবাপ্পে, গ্রিজম্যানদের ভীড়ে আক্রমণভাগে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। রেনের হয়ে খেলার পর ২০১৬-১৭ মৌসুমে ডেম্বেলে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। এক মৌসুম পড়েই যোগ দেন বার্সায়।
ডেম্বেলে ২০১৭ সালের আগস্টে গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে কিনে আনে বার্সেলোনা। তাকে দলে ভেড়াতে নগদ ১০৫ মিলিয়ন ইউরো গুনতে হয় কাতালান ক্লাবটিকে। বোনাস থেকে আরও ৪২ মিলিয়ন ইউরো পাওয়ার কথা জার্মান ক্লাবটির। ডেম্বেলের জন্য সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০০ কোটি টাকা গুনতে হয় কাতালানদের।
আফ্রিকার উত্তরের দেশ মৌরিতানিয়া। শতভাগ মুসলমানদের এই দেশটির আয়তন ১০ লক্ষ ৩০ হাজার বর্গ কিলোমিটার। দেশটির লোকসংখ্যা প্রায় ৪৪ লাখ। একুশে মিডিয়া।:

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages