কুমিল্লায় ১১টি আসনে সবাই পুরাতন,একটিতে পরিবর্তন,নতুন মুখ মেরী।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 25 November 2018

কুমিল্লায় ১১টি আসনে সবাই পুরাতন,একটিতে পরিবর্তন,নতুন মুখ মেরী।একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ১১টি আসনের প্রার্থী বাছাই করেছে আওয়ামী লীগ। এর মধ্যে মহাজোটের শরীকদল জাতীয় পার্টির জন্য একটি আসন রেখে বাকী ১০ আসনের প্রার্থীদের কাছে মনোনয়ন চিঠি পাঠিয়েছে দলটি।প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষর করা মনোনয়ন চিঠি রোববার তাদের মাঝে তুলে দেয়া হয়।
এ ১০টি আসনের মধ্যে শুধুমাত্র কুমিল্লা-২ (হোমনা-তিতাস) ছাড়া ৯টিতেই পুরনোরা পেয়েছেন দলীয় মনোনয়ন। কুমিল্লা-২ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উত্তর জেলা আওয়াী লীগের সভাপতি সেলিমা আহমেদ মেরী।
গত (২০১৪) নির্বাচনে এ আসন থেকে মহাজোটের প্রার্থী ছিলেন জাতীয় পার্টির মোঃ আমির হোসেন ভূইয়া। ওই নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।বাকি ৯টি আসনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের চিঠি পেয়েছেন কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে বর্তমান এমপি এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বর্তমান এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের বর্তমান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু, কুমিল্লা-৬ (সদর-মহানগর) আসনের বর্তমান এমপি ও নগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের বর্তমান এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক ডেপুটি স্পীকার অধ্যাপক আলী আশরাফ, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের বর্তমান এমপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ঊর্ধ্বতন সহ-সভাপতি তাজুল ইসলাম, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ-লালমাই-নাঙ্গলকোট) আসনে পরিকল্পনা মন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে রেলমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব।
এছাড়াও কুমিল্লা-৮ (বরুড়া) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির বর্তমান এমপি ও দক্ষিণ জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম মিলন মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।এদিকে মনোনয়ন চিঠি পেয়ে কুমিল্লায় এখন আলোচিত নাম সেলিমা আহমেদ মেরী। কেন্দ্রীয়ভাবে তার লবিং বেশ ভালো। তিনি হোমনা উপজেলার পাথালিয়াকান্দি গ্রামের সন্তান।
জানা গেছে সেলিমা আহমেদ মেরী নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ উইমেন্সস চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রতিষ্ঠাতা সভাপতি, জনতা ব্যাংকের পরিচালক এবং নারী উদ্যোক্তা।


একুশে মিডিয়া/এমএ


No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages