অবসরে চলে গেলেও আমি বিদায় নিচ্ছি না, সংবর্ধনা সভায়: অর্থমন্ত্রী। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 4 December 2018

অবসরে চলে গেলেও আমি বিদায় নিচ্ছি না, সংবর্ধনা সভায়: অর্থমন্ত্রী। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ষ্টাফ রিপের্টার-ঢাকা
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এম.পি বলেছেন, অবসরে চলে গেলেও আমি বিদায় নিচ্ছি না। হয়তো রেগুলার রুটিন মাফিক কাজ করবো না। কিন্তু আছি আপনাদের সঙ্গে। আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না।
মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী আরও বলেছেন, দেশের শেয়ারবাজারে দুই বার ধস হয়েছে। আর প্রতিবারই রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল আওয়ামী লীগ। যা এই সরকারের জন্য সুখকর ছিল না, বরং কলঙ্কজনক । যা রোধে বিএসইসির কমিশনকে নতুন করে সাজানো হয় এবং ওই কমিশন ভালোভাবেই সেই পরিস্থিতি সামলে নিয়েছে। আর শেয়ারবাজারকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের বিএসইসি এর ভূমিকার কারণে সত্যিকার পুঁজিবাজার গড়ে উঠেছে।
তিনি আরও বলেছেন, ২০১০ সালে শেয়ারবাজার ধসের পরে বিএসইসি পুনঃগঠন করা হয়। যে কমিশনের কয়েক বছর কেটেছে সংস্কারের মধ্যে। এর মাধ্যমে কমিশন শেয়ারবাজারের ভিত্তি মজবুত করেছে। আর এখন শেয়ারবাজারকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে কমিশন দক্ষতা ও সক্ষমতার প্রমাণ রাখছে। যে কারণে বর্তমান কমিশনের উপর সন্তুষ্টি প্রকাশ করেছেন অর্থমন্ত্রী। একইসঙ্গে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে মুহিত বলেন, আমরা যে উন্নয়ন করেছি তার মূলে রয়েছে নেতৃত্বের গুণ। আমাদের নেত্রী শুধু আমাদের নেতা নন তিনি বিশ্বের শীর্ষ পর্যায়ের নেতৃত্বের মধ্যে আছেন।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages