কালীগঞ্জের সরকারি মাহতাব উদ্দিন কলেজের অধ্যক্ষকে যোগদানে বাধা, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিদের বিরুদ্ধে জিডি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 1 September 2019

কালীগঞ্জের সরকারি মাহতাব উদ্দিন কলেজের অধ্যক্ষকে যোগদানে বাধা, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিদের বিরুদ্ধে জিডি


একুশে মিডিয়া, ঝিনাইদহ প্রতিনিধি:>>>
ঝিনাইদহের কালীগঞ্জে সদ্য জাতীয়করণকৃতসরকারী মাহতাব উদ্দিন কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমানকে তার কর্মস্থলে স্বপদে যোগদানে  বাধা দেওয়া হচ্ছে। কলেজের প্রধান ফটকে নিয়োগ করা হয়েছে লাঠিয়াল বাহিনী।
ফলে প্রধানমন্ত্রীর দপ্তর, হাই কোর্ট, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে অধ্যক্ষকে স্বপদে বহাল করার আদেশটি মানা হচ্ছে না।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক তার এক চিঠিতে অধ্যক্ষ মাহবুবকে যোগদান করার জন্য কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দিলেও, তিনিও তুচ্ছ অজুহাতে চিঠি ও স্মারক সংশোধনের কথা বলে যোগদান করাচ্ছেন না বলে অভিযোগ উঠেছ। আর এই কালক্ষেপণের সুযোগে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল নতুন করে ষড়যন্ত্রের ছক আটছেন।
আব্দুল মজিদ উচ্চ আদালতে একাধিক রিট করেন।কিন্তু তাতেও কোন ফলাফল না পেয়ে স্থানীয়  আওয়ামী লীগের রাজনৈতিক সংগঠনের নেতাদের আর্থিক সুবিধা দিয়ে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করছেন।তাদের দিয়ে করিয়েছেন মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল। এদিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল তার নিয়োজিত সন্ত্রাসী বাহিনী দিয়ে অধ্যক্ষ ড. মাহবুবুর রহমানকে প্রতিনিয়ত জীবন নাশের হুমকী দিয়ে যাচ্ছেন।
কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলেই তাকে হত্যা করা হবে বলেও অপরিচিত মোবাইল থেকে শাসানো হচ্ছে। ফলে বাধ্য হয়ে ড. মাহবুবুর রহমান হুমকিদাতা ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডলের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি জিডি করেছেন। যার নং ১২৫৪/১৯।
জিডিতে তিনি উল্লেখ করেন, ২০১৪ সালের ২৭ অক্টোবর বিধি বর্হিভুত ভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেন। দীর্ঘ ৫ বছর আইনী পক্রিয়া সম্পন্ন করে গত ১১ ফেব্রয়ারি ২০১৯ ইং তারিখে মাহামান্য হাই কোর্টের ১০৩২/১৬ রীট পিটিশনের ভিত্তিতে তিনি অধ্যক্ষ পদে বহাল হন।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে অধ্যক্ষ ড. মাহবুবকে যোগদান করার জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ মজিদ মন্ডলকে নির্দেশ দিলেও তিনি দায়িত্ব হস্তান্তর না করে সন্ত্রাসীদের লেলিয়ে ক্যাম্পাসে যেতে বাঁধা সৃষ্টি করছেন।সন্ত্রাসীদের জড়ো করে কলেজ ক্যাম্পাসে আমার প্রাণনাশের হুমকি দিয়ে মিছিল করাচ্ছেন।
এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডলের বক্তব্য জানতে তাকে ফোন করা হলে তিনি ফোন ধরেন নি।
এবিষয়ে  কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার নিকট জানতে চাইলে তিনি জানান, অধ্যক্ষ ড. মোঃ মাহবুবুর রহমানের কাগজপত্রে স্মারক ও তারিখ ভুল রয়েছে । কেবল সেটা ঠিক করে আনলেই যোগদান করিয়ে নিবেন বলে তিনি জানান।
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages