ইউজিসি প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলের দাবি রুয়েট শিক্ষকদের - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 4 September 2019

ইউজিসি প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলের দাবি রুয়েট শিক্ষকদের


রাবি প্রতিনিধি:>>>
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রণীত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা বাতিলের দাবি জানিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষকরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি তুলে ধরেন।
মানববন্ধনে রুয়েট শিক্ষক সমিতির সভাপতি এসএম আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে এই নীতিমালা প্রণয়ন হওয়ার কথা। অথচ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবজ্ঞা করে, অসংগতিপূর্ণ নীতিমালা চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। যা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্ত¡শাসন, স্বতন্ত্র বৈশিষ্ট্যের পরিপন্থী।’
তিনি আরও বলেন, ‘আমরা এই ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য আজকে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। আমরা আশা করছি সরকার ও কর্তৃপক্ষ অবিলম্বে এই নীতিমালা বাতিলের ব্যবস্থা গ্রহণ করবেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিদের নিয়ে একটি গ্রহণযোগ্য নীতিমালা প্রণয়ন করবেন।’
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামীমুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন, সহ-সভাপতি কামরুজ্জামান সরকার, কোষাধ্যক্ষ মিয়া মোহাম্মদ জুগলুল সাদত, সদস্য আব্দুল মফিজ, আশরাফুল আলম, হারুন উর রশিদ প্রমুখ।
এদিকে শিক্ষক সমিতির লিখিত এক বিবৃতিতে অগ্রিম বেতন বৃদ্ধি এবং অনুপার্জিত ইনক্রিমেন্ট দ্রæত পুনর্বহাল করার দাবিও জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, নীতিমালায় অন্তভর্‚ক্ত করার জন্যে সাক্ষাতে এবং পত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাপতি ও সদস্যবৃন্দকে অবহিত করা সত্তে¡ও সমিতির মতামত সম্পূর্ণভাবে উপেক্ষা করা হয়েছে। এমতাবস্থায় বাংলাদেশের সকল প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের শিক্ষক সমিতি ইউজিসি প্রস্তাবিত অভিন্ন নীতিমালাটি অগ্রহণযোগ্য বলে প্রত্যাখান করছে।




gcjscM dmdeWf/gcmgcngc

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages