দোয়ারাবাজার সদর ইউনিয়ন চেয়ারম্যানের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 27 March 2020

দোয়ারাবাজার সদর ইউনিয়ন চেয়ারম্যানের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ


এনামুল কবির মুন্না:
ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস প্রাদুর্ভাবের বিস্তার ঠেকাতে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের দোয়ারাবাজার, মহল্লা, চায়ের দোকান গুলোতে সরেজমিনে উপস্থিত হয়ে সাধারণ মানুষকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব বিস্তার, প্রতিকার ও করণীয় সম্পর্কে সচেতনতামূলক প্রচার-প্রচারণা ও লিফলেট বিতরণ করলেন দোয়ারাবাজার সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বারী।

২৭ মার্চ শুক্রবার সকালে দোয়ারাবাজার থানা কম্পাউন্ড, সহ ইউনিয়নের গুরুত্বপূর্ণ জায়গায় জীবানুনাশক স্প্রে ও লিফলেট বিতরণ করা হয়। এসময় তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য বিভাগের দেয়া নির্দেশনা মেনে চলতে আহ্বান জানানো হয়।
লিফলেটে উল্লেখ করা হয়, বিদেশ ফেরত সুস্থ্য অথবা অসুস্থ্য প্রতিটি ব্যক্তি ১৪ (চৌদ্দ) দিন জনমানুষের সংস্পর্শ এড়িয়ে এবং পরিবার পরিজন হতে বিচ্ছিন্ন থেকে নিজ গৃহে কোয়ারেন্টাইনে থাকবেন। কেউ তা না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকে জানাতে ১৬২৬৩ অথবা ৩৩৩ অথবা ৯৯৯ নম্বরে যােগাযােগ করুন। ঘন ঘন সাবান পানি / হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি জীবানুনাশক দিয়ে হাত ধুতে হবে। শারীরিক সংস্পর্শ যেমন হ্যান্ডশেক, মুসাফা, কোলাকুলী থেকে বিরত থাকুন। জনসমাবেশ, জনসমাগম, গণপরিবহণ, হাট-বাজার, ভীড়-জটলা জরুরী প্রয়োজন ছাড়া পরিহার করুন। এসব ক্ষেত্রে প্রয়োজনে নাক, মুখ ঢেকে রাখুন।

আক্রান্ত বা সম্ভাব্য রােগী হতে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। করোনা ভাইরাস সংক্রমনের বিষয়ে এলাকাবাসীকে সচেতন হয়ে সঠিক তথ্য প্রদানের অনুরোধ জানিয়ে দোয়ারাবাজার সদর ইউনিয়ন চেয়ারম্যান আরো বলেন, এলাকাবাসীর মধ্যে এখনও সচেতনতা তৈরি হয়নি। নিজের এবং অন্যের নিরাপত্তার জন্যে বিদেশ থেকে ফিরে সরকারি নির্দেশনা মোতাবেক হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু অনেকেই তা মানছেন না।
এতে নিজের যেমন ক্ষতি হচ্ছে অন্যেরও ক্ষতি করছেন। এলাকাবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আবুল হাশেম,এস আই সজিব দত্ত, এ এস সুমন মিয়া দোয়ারাবাজার সদর ইউনিয়নের ৩ নংওয়ার্ডের ইউপি সদস্য এরশাদ মিয়া,হেলাল মিয়া কাওছার ইলিয়াস আলী দিদার মিয়া আলমগীর মেহেদী হাসান নিতাই দাস, জালাল মিয়া দোলাল মিয়া প্রমুখ।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages