কুতুবদিয়ায় ফের পাঁচ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 22 March 2020

কুতুবদিয়ায় ফের পাঁচ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা!


একুশে মিডিয়া, কুতুবদিয়া প্রতিনিধি:
কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় গতকাল ২২ মার্চ (রবিবার) বিভিন্ন বাজারে চাল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করে পন্য বিক্রির দায়ে  ৫ ব্যবসায়ীকে মোবাইল কোর্ট পরিচালনা করে ২৭ হাজার টাকা জরিমানা করেন।
সরকারের নির্দেশে দ্বীপে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে আনতে  মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাস নিয়ে আতঙ্গকে পুজি করে হঠাৎ এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছেন। তারই আলোকে নিয়মিত বাজার পরিদর্শনে  উপজেলায় ৫টি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা প্রশাসনের উদ্যোগে সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা না থাকা এবং অধিক মূল্যে পণ্য বিক্রির অপরাধে বড়ঘোপ বাজারের নুরুল ইসলাম ষ্টোরকে ৫ হাজার টাকা, নুরুল আবছার ষ্টোরকে ৫ হাজার টাকা, আব্বাস উদ্দীন ষ্টোরকে ১০ হাজার টাকা এবং লেমশীখালীর চৌমুহনী বাজারে বাদশা ষ্টোরকে ৫ হাজার ও এনটিএ ষ্টোরকে ২ হাজার টাকাসহ মোট ২৭ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এব্যাপারে উপজেলা সহকারী  কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল উদ্দিন চৌধুরী বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের কোনো ঘাটতি নেই। তাই যেসব অসাধু ব্যবসায়ী এসব পণ্য বেশি দামে বিক্রি করবেন তাদের আইনের আওতায় আনা হবে। নিয়মিত বাজার পরির্দশন করে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages