বাঁশখালীতে ৫ দফা দাবিতে ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারক লিপি প্রদান - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 23 April 2020

বাঁশখালীতে ৫ দফা দাবিতে ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারক লিপি প্রদান


সৈকত আচার্য্য, বিশেষ প্রতিবেদক:
চট্টগ্রামের বাঁশখালীতে সবজি চাষে ক্ষতিপূরণ ও ত্রাণ বিতরণসহ ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের উপদেষ্টা অধ্যক্ষ আবুল মনসুর, কৃষক সংগঠক শংকর প্রসাদ দাশ, রাখাল কান্তি দাশ, স্বপন দে, মো. আবু তৈয়ব, রাখাল দত্ত, মো. জহিরুল আলম, মো. ইব্রাহিম, মো. জসীম, সুমন দাশ ঝুনু, আব্দুল নবী, দুলাল দে, শিব্বির আহম্মদ, দীপক দাশ, বদি আহম্মদ প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখিত ৫ দফা দাবি গুলো হল, ১) সরকারি উদ্যোগে নিরাপত্তা নিশ্চিত করে ক্ষেতমজুরদের নিয়ে বোরো কৃষকদের নগদ অর্থ সহায়তা দিতে হবে, ২) সবজি চাষীদের উপযুক্ত তিপূরণ দিতে হবে।
হাটে হাটে বা ভ্রাম্যমান ক্রয়কেন্দ্র করে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি উদ্যোগে পর্যাপ্ত ধান ক্রয় করতে হবে, ৩) ক্ষেতমজুর-শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদের সরকারি উদ্যোগে বিনামূল্যে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়ে লকডাউন কার্যকর করতে হবে, ৪) স্থানীয় গ্রহণযোগ্য ব্যক্তি ও সচেতন কৃষক প্রতিনিধিদের নিয়ে এলাকায় কৃষকদের তালিকা করে প্রণোদনা ব্যবস্থা করতে হবে, ৫) গরীব ও নিম্নবিত্তদের স্থায়ী রেশন ব্যবস্থা করতে হবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages