সব আইন সাংবাদিকদের দমনপীড়নের জন্য: বিএমএসএফ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 3 May 2020

সব আইন সাংবাদিকদের দমনপীড়নের জন্য: বিএমএসএফ

একুশে মিডিয়া, রিপোর্ট:

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন, আইন কেবলই সাংবাদিকদের জন্য। এ আইন সাংবাদিকদের দমন পীড়নের জন্য ব্যবহার হয়ে থাকে। ৫৩ দিন নিখোঁজ থাকার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল উদ্বারের পর উদ্বিগ্ন পরিবারের কাছে ফিরিয়ে না দিয়ে তার বিরুদ্ধে অনুপ্রবেশের দায়ে মামলার ঘটনায় বিএমএসএফ গভীর ভাবে উদ্বেগ প্রকাশ করছে।
অন্যদিকে নিখোঁজ ঘটনার জটখুলতেও মামলাটি প্রয়োজন হতে পারে উল্লেখ করে তিনি বলেন, যেভাবে সাংবাদিক কাজলকে হ্যান্ডকাপ পড়িয়ে মিডিয়ার সামনে উপস্থাপন করা হয়েছে তাতে সাংবাদিক সমাজ লজ্জিত।
জাতীয় গণমাধ্যম সপ্তাহের মাঝে বিশ্ব গণমাধ্যম দিবসে একজন নিখোঁজ সাংবাদিককে নিয়ে প্রশাসনের এই বাড়াবাড়ি অনেকটা উদ্বেগের। অন্যদিকে গত ৩০ এপ্রিল নরসিংদিতে ৩ সাংবাদিকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরধরে তাদের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা সাংবাদিকদের কন্ঠরোধের সামিল বলেও ধারণা করা হচ্ছে।
জানাগেছে, আজ রোববার শেষরাতের দিকে ভারত থেকে বাংলাদেশের বেনাপোল এলাকায় প্রবেশ করেন সাংবাদিক কাজল। তবে কিভাবে প্রবেশ করেছেন সে সম্পর্কে কিছু জানা যায়নি।
বিগত ১০ মার্চ তিনি বহুল আলোচিত পাপিয়া কান্ডের সংবাদ করতে গিয়ে মামলায় আসামি এবং তৎপরবর্তী নিখোঁজ হয়েছিলেন। মাগুরার সংসদ সদস্য তার বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। এই মামলা দায়েরের দুই দিন পরেই তিনি নিখোঁজ হন। নিখোঁজের পর গোটা সাংবাদিক সমাজ উদ্বিগ্ন হয়ে পড়ে। পরিবারের পক্ষ থেকে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি জিডি করা হয়।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages