করোনায় মৃতদের দাফনে প্রস্তুত “আমরা লোহাগড়ার মানবতার দল” - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 11 June 2020

করোনায় মৃতদের দাফনে প্রস্তুত “আমরা লোহাগড়ার মানবতার দল”

 মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার যেকোন এলাকায় করোনা ভাইরাসের আক্রান্তের কারণে মৃত ব্যাক্তির দাফন-সতকারে প্রস্তুত রয়েছে “আমরা লোহাগাড়ার মানবতার দল” নামে একটি সামাজিক সংগঠন।
 জানা যায়, সংগঠনের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান মিজনের নেতৃত্বে দলে রয়েছে ৪০ সদস্য। দলটি ইতিমধ্যে তাদের প্রস্তুতি শেষ করেছে। ধর্মীয় বিবেচনায়  ৪০ সদস্যের দলটির মুসলিম, হিন্দু ও বৌদ্ধ এই তিনটি টিমে  ভাগ করা হয়েছে। দলের মধ্যে রয়েছে মৃতদেহ গোসলের টিম, কবর খোঁড়ার টিম ,ইমামের টিম ও সতকাওে টিম। দাফন-সতকার কার্যক্রমে ব্যবহ্নত পিপিই, মাস্ক, সার্জিক্যাল হ্যান্ড গ্লাভস, সেফটি গ্লাস, ফেস শিল্ড, হেভি গ্লাভস, নেক কভার ও মরদেহের কাফনের কাপড়সহ সংশ্লিষ্ট সামগ্রি নিয়ে প্রস্তুত দলটি। এছাড়াও প্রস্তুত রাখা হয়েছে পিকআপ, ভ্যান ও খাটিয়া ।  উপজেলা প্রশাসনের অনুমতি  সাপেক্ষে কাজ করবে দলটি।
এ ব্যাপারে  মানবতা দলের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান মিজান একুশে মিডিয়াকে জানান, উপজেলার করোনা আক্রান্ত মৃতদের দাফন-সতকারে ৪০ সদস্যের একটি দলটি গঠন করা হয়েছে। দাফন, জানাজা ও সতকারের জন্য দলটি সবসময় প্রস্তুত থাকবে। জরুরী প্রয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা মিজানুর রহমান মিজানের মুঠোফোন ০১৮১৯-১৪৯৬৬৫-এ যোগাযোগ করা যাবে। উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্যু পরিবার পরিকল্পনা অনুমতি ও পরামর্শে দলটি কাজ করবে বলে তিনি জানান।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages