বেলকুচিতে সংসদ সদস্যের পিএ চালাচ্ছে অবৈধ বাংলা ড্রেজার - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 6 December 2020

বেলকুচিতে সংসদ সদস্যের পিএ চালাচ্ছে অবৈধ বাংলা ড্রেজার

সবুজ সরকার, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: 

দফায় দফায় বন্যার কারণে যমুনার করাল গ্রাসে বিভিন্ন ধরনের স্থাপনা, আবাদি জমি সহ বাসগৃহ হারিয়েছে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা তীরবর্তী মানুষ। তার সাথে নতুন করে যক্তু হয়েছে বালু খেকোদের উপদ্রপ। প্রতিদিন এই উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে ১০টি বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে। এমনকি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের ব্যক্তিগত সহকারী রবিনও এই অবৈধ বালু ব্যবসায়ের সাথে ওতোপ্রোতো ভাবে জড়িত রয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার বেলকুচি সদর ইউয়নের শাহপুর গ্রামের আওতায় যমুনা নদীর শাখায় একটি অবৈধ বাংলা ড্রেজার দিয়ে এমপির ব্যক্তিগত সহকারী রুবাইয়াত হাবীব  রবিন সহ স্থানীয় প্রভাবশালী মহল বেশ কিছদিন যাবৎ অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। এতে যমুনা তীরবর্তী বসবাসরত মানুষের বাঁধা দিলে তাদেরকে বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হতে হয়। পরে কৌশল পাল্টিয়ে দিনের বেলার পরিবর্তে রাতের আধাঁরে বালু উত্তোলন শুরু করেছে বলে জানিয়েছে তারা।
এবিষয়ে বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রবিন শীষ প্রতিবেদকের কাছে জানান,আমারা ইতিপূর্বে এসব অবৈধ বালু মহলের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার মাধ্যমে আর্থিক জরিমানা করেছি। এদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages