আলোকিত রত্নপুরের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও চারা বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 2 July 2021

আলোকিত রত্নপুরের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি ও চারা বিতরণ

মোহাম্মদ হায়দার আলী(এম এ), একুশে মিডিয়া-বিশেষ প্রতিবেদক:

"বৃক্ষ মানুষের জীবন বাঁচায় তাই আসুন গাছ লাগায়"- প্রতিপাদ্য কে সামনে রেখে বর্ষার মৌসুমে  সারাদেশে চলছে  বৃক্ষরোপন কর্মসূচি ও চারা বিতরণ অনুষ্ঠান, বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক সংগঠন গুলু এই কার্যক্রম পরিচালনা করে আসছে।

তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের বাঁশখালীতে আলোকিত রত্নপুর নামের একটি ঐতিহ্যবাহী সামাজিক উন্নয়ন মূলক সংগঠন এর উদ্যোগে শুক্রবার (২ জুলাই) বৃক্ষরোপন কর্মসূচি ও চারাগাছ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ অনুষ্ঠানে স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে ও স্হানীয় মানুষদের মাঝে অত্র সংগঠনের পক্ষ হতে পর্যায়ক্রমে প্রায় ৭০০টি  চারাগাছ বিতরণ করেছেন বলে জানিয়েছেন সংগঠনটির সহ-সাংগঠনি সম্পাদক কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম। আলোকিত রত্নপুরের সভাপতি, জাহেদুল আলম সোহেল এর সভাপতিত্বে  অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোকিত রত্নপুর এর সম্মানিত উপদেষ্টা ইঞ্জিয়ার গিয়াস উদ্দীন জাহেদ, মাইনুল মান্নান, মুহাঃ আকবর রত্নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা ফোরকান, যুগ্ম সম্পাদক, দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক, বোরহান উদ্দীন, সহ-সাংগঠনিক সম্পাদক, সাকিবুল আলম, সহ-পাঠাগার বিষয়ক সম্পাদক, মোহাম্মদ নয়ন, সহ- প্রচার সম্পাদক, সৈয়দ হালিম,দপ্তর সম্পাদক, নেজাম উদ্দীন,সহ-ক্রীড়া সম্পাদক, সাইফুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ইয়ার মোহাম্মদ, রায়হান, মামুন সহ আরও অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একটি দেশের শতকরা ২৫% বনভূমি থাকা প্রয়োজন। আমাদের দেশে তা নাই তাছাড়া যেগুলু আছে সেগুলু ও নির্বিচারে কেটে পেলা হচ্ছে। দেশের চলমান উন্নয়নে সৃষ্টি হচ্ছে কলকারখানা, রাস্তা-ঘাট ইত্যাদি।এসবের কারণেও গাছপালা কেটে পেলা হচ্ছে। তাই আজ পরিবেশ দূষিত হওয়ার পাশাপাশি ভারসাম্যহীনতায় ভূগছে দেশ।

বক্তাতারা বলেন, বৃক্ষের ওপরই আমাদের পরিবেশের ভারসাম্য নির্ভর করে। তাই আমাদের সুস্থভাবে বেঁচে থাকার তাগিদে প্রত্যেককেই নিজের উৎসাহে বৃক্ষরোপন করতে হবে। অনুষ্ঠানে বক্তরা আরও বলেন, তরুন প্রজম্মকে এগিয়ে আসতে হবে। আমাদের দেশকে বাঁচাতে বিশেষ করে আমাদের উপকুলীয় এলাকা বাঁশখালীকে রক্ষা করতে প্রতিনিয়ত বৃক্ষরোপন করতে হবে।

সর্বশেষ অতিথিরা এমন সামাজিক উন্নয়ন মূলক কাজের উদ্যোগ নেয়ায় আলোকিত রত্নপুরের সকল সদস্যদের ধন্যবাদ জানান।

 

শুক্রবার ২ জুলাই ২০২১ ইং# সম্পাদক প্রকাশক মোহাম্মদ ছৈয়দুল আলম কর্তৃক প্রকাশিত একুশে মিডিয়ার সংবাদ

 

একুশে মিডিয়া.কম' প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

নিউজটি বিষয়ে আপনার মতামত অবশ্যই কমেন্ট করে জানাবেন

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages