কীভাবে শাড়ির যত্ন নেবেন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 26 July 2018

কীভাবে শাড়ির যত্ন নেবেন-একুশে মিডিয়া

একুশে মিডিয়া, লাইফ রিপোর্ট:
শত শত বছর ধরে শাড়িতে মিশে রয়েছে বাঙালিয়ানার ছাপ। উৎসবে, ঘরে-বাইরে নারী যেন শাড়িতেই অতুলনীয়। যেকোনও উৎসবেই শাড়ি যেন আরও বেশি রঙিন হয়ে ওঠে। ঈদ হোক, পুজা হোক আর অন্য যেকোনও উৎসবই হোক না কেন, অনেক আয়োজন করে কেনাকাটা করে থাকেন শাড়ি।
শাড়ি না হয় পড়লেন, কিন্তু শাড়ির যত্নের বিষয়টাও খেয়াল রাখতে হবে, সেটা অনেকেই ভুলে যান। আবার সব ধরনের শাড়ি কিন্তু একইভাবে যত্ন নেয়া যাবে না। একেক রকম শাড়ির যত্নে একেক রকম পন্থা অবলম্বন করতে হবে। চলুন জেনে নিই  কিভাবে সুরক্ষিত রাখবেন আপনার সাধের শাড়ি।
সুতির শাড়ি
সাধারণ লন্ড্রি বা বাড়িতেই কাঁচতে পারেন, কিন্তু শাড়িতে জরির কাজ থাকলে ড্রাই ওয়াশ করাই ভালো। সুতির শাড়িতে স্টার্চ বা মাড় দিতে হয় ঠিকই, তবে বার বার মাড় দেয়ার কারণে সুতি শাড়ি নষ্ট হওয়ার সম্ভাবনাও থাকে।
বেনারসি
বাড়িতে নয়, একমাত্র বেনারসি শাড়ির কারিগরদের হাতেই ওয়াশ করাবেন টিস্যু শাড়ি। সাধারণ ড্রাই ক্লিনিং করলে শাড়িতে ভাঁজ পড়ে যেতে পারে।
শিফন শাড়ি
এ শাড়ি খুবই নাজুক। রোলার আয়রন ব্যবহার করবেন না, এতে শিফনের স্বাভাবিক ভাঁজ নষ্ট হয়ে যায়। সেফটিপিনও ব্যবহার না করা ভালো। ভারি অ্যাম্ব্রয়ডারি করা শিফন হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখবেন না, নকশার ভারে শাড়ি ছিঁড়ে যেতে পারে।
(সৌজন্যে- লুক অ্যাট মি)

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages