উদ্যোক্তাদের গল্প নিয়ে ‘দুর্বার বাংলাদেশ’-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 22 July 2018

উদ্যোক্তাদের গল্প নিয়ে ‘দুর্বার বাংলাদেশ’-একুশে মিডিয়া

একুশে মিডিয়া, রিপোর্ট:

দেশের অন্যতম শিক্ষা সহযোগীতা মূলক সংগঠন ’দুর্বার বাংলাদেশ’। ‘শিখবো, শেখাবো, গড়বো দুর্বার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশের সকল শিক্ষার্থীদেরকে সাথে নিয়ে কাজ করছে শিক্ষা সহযোগীতামূলক এ সংগঠনটি। এরই ধারাবাহিকতায় আগামী ৩১ শে জুলাই মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে ‘দুর্বার বাংলাদেশ’।
অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের বীরশেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানে দেশের অনত্যম বৃহৎ তিনটি প্রতিষ্ঠান যোগদান করবে। একইসাথে চাকরির আবেদনেরও সুযোগ থাকবে বলে জানা গেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।
‘দুর্বার বাংলাদেশ’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুমতাহিনা মুমুর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ফোর্বস থারটি আন্ডার থারটি- স্যোশাল এন্টারপ্রেনার ও রানী দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে ‘দ্য কুইন্স ইয়াং লিডার্স‘ অ্যাওয়ার্ডপাপ্ত তরুণ উদ্যোক্তা ওসামা বিন নূর।
এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন এএনএইচ এর প্রতিষ্ঠাতা ও সিইও এম হানিফ টলিন, নেশনটেক কমিউনিকেশনস লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও সিইও ইফতেখারুল ইসলাম শিমুল, চিচিং বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সিইও জালাল উদ্দিন তুহিন এবং ‘দুর্বার বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান রনি।
এ বিষয়ে ‘দুর্বার বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান রনি জানান, ‘শিক্ষা সহযোগীতা, শেখা ও শেখানো, শিক্ষার্থীদের ব্যক্তিগত ও শিক্ষাগত দক্ষতাবৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এ সংগঠনটি। ইতোমধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এবং দেশের বাইরে জার্মানীতে এর কার্যক্রম শুরু হয়েছে।’
‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক অনুষ্ঠানের বিষয়ে তিনি আরো জানান, ‘উদ্যোক্তাদের গল্প শুনি’ শীর্ষক এ অনুষ্ঠানে দেশের স্বনামধন্য তিনটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সিইওদের এবং ’ফোর্বস থারটি আন্ডার থারটি- স্যোশাল এন্টারপ্রেনার’ পদকপ্রাপ্ত অতিথিদের আমন্ত্রণ করা হয়েছে যাতে করে শিক্ষার্থীরা তাদের জীবনের গল্পগুলো শুনে তা থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যোমে স্বপ্ন দেখা ও তা বাস্তবায়নের প্রচেষ্টা চালাতে যথেষ্ঠ আত্মবিশ্বাস অর্জন করতে পারে।’
উল্লেখ্য, অনুষ্ঠানে রেজিস্ট্রেশনকৃত চতুর্থবর্ষ ও মাস্টার্সের (আইসিই, সিএসই, ইইই) শিক্ষার্থীরা টেকনিক্যাল সার্ভিস পদে ও সেলস এন্ড মার্কেটিং পদে যে কোন বিভাগের শিক্ষার্থীরা এএনএইচ এর জন্য সিভি জমা দিতে পারবেন। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে ৫০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন ফরম সংগ্রহ করতে হবে। রেজিস্ট্রেশনকৃত সকল শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট প্রদান করা হবে। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages