বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতায় প্রশংসা, কমনওয়েলথ: মহাসচিব-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 10 August 2018

বাংলাদেশের বিচার বিভাগের স্বাধীনতায় প্রশংসা, কমনওয়েলথ: মহাসচিব-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:

বাংলাদেশে বিচার বিভাগের স্বাধীনতা এবং বিচার বিভাগের কর্মকাণ্ডে অত্যন্ত সন্তুষ প্রকাশ ও প্রশংসা করেছেন সফররত কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি। বৃহস্পতিবার সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করেন কমনওয়েলথ মহাসচিব।
পরে সাংবাদিকদের বৈঠকের বিষয়ে অবহিত করেন আইনমন্ত্রী।
আইনমন্ত্রী আনিসুল হক জানান, কমনওয়েলথ মহাসচিব অনুরোধ করেছেন শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে ও দেশের উন্নয়নে যেভাবে এগিয়েছেন এটা যেন আমরা কমনওয়েলথ এর অন্য দেশগুলোর সাথে শেয়ার করি। এতে তারাও উপকৃত হবেন।
আইনমন্ত্রী বলেন, কমনওয়েলথ মহাসচিবে সঙ্গে আমাদের বিচার বিভাগ নিয়ে আলাপ-আলোচনা করেছি। সাম্প্রতিক ঘটনা নিয়েও আলাপ-আলোচনা করেছি। আইনের বিস্তার লাভ, ডিজিটাইজেশনসহ সবকিছু নিয়ে আলাপ-আলোচনা করেছি।
তিনি বলেন, আমরা দুজনই একমত হয়েছি, কমনওয়েলথ এর ৫৩ টা দেশ একসাথে কথা বললে পৃথিবীতে আমরা একটা শক্ত অবস্থান নিতে পারব। সেটা নিয়ে আলাপ-আলোচনা করেছি।
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির সঙ্গে প্রসিকিউটর তুরিন আফরোজের কথা বলার অভিযোগের বিষয়ে তদন্ত শেষ পর্যায়ের দিকে রয়েছে।
আইনমন্ত্রী বলেন, তদন্ত চলাকালীন অবস্থায় যদি আমি কথা বলি, তাহলে কিন্তু তদন্ত প্রভাবিত হতে পারে। সেজন্য আমি এ ব্যাপারে কোনো কথা বলব না।
এই অভিযোগের তদন্ত কবে নাগাদ শেষ হবে- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমার মনে হয় বেশিদিন লাগবে না। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages