কুমিল্লায় একটি অশুভ সকাল,মহাসড়কে ৬ পরিবারে মৃত্যু কান্না!। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 30 April 2019

কুমিল্লায় একটি অশুভ সকাল,মহাসড়কে ৬ পরিবারে মৃত্যু কান্না!। একুশে মিডিয়া


এম এ হাসান, কুমিল্লা:>>>
আট বছর বয়সী রুমান। প্রতিদিনের মতো আজ রবিবার সকালেও বিদ্যানিকেতন মায়ের হাত ধরে ঘর থেকে যাত্রা।বিদ্যালয়ের নাম শাহরাস্তি বিদ্যানিকেতন। প্রবাসী বাবা ছুটিতে এসে সাজসকালে মেনে নিতে পারছেন না আদরের সন্তান ও স্ত্রীকে এভাবে হারানোর দৃশ্য।
বলছিলাম চাঁদপুরের শাহরাস্তি উপজেলার কাকৈরতলা বাজার সংলগ্ন স্থানে ঘটে যাওয়া মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কথা। শিশুর রুমানের মা জান্নাতুল ফেরদৌস হাসপাতালে নেয়ার পর মারা যান। ঘটনাস্থলে শিশুর রুমান সহ আরো তিন জনের প্রাণ ঝরে যায়।মা ও ছেলে কচুয়া উপজেলার ভবানীপুর গ্রামের বাসিন্দা।
রুমানের বাবা হাছান খবর পেয়ে দুর্ঘটনাস্থলে এসে নিজের ছেলেকে দেখে কোন রকমেই মেনে নিতে পারেননি। চিৎকার দিয়ে কান্না করে বলছেন, আমার আদরের সন্তানকে ছাড়া আমি বাড়ি যাব না।ছয় পরিবারের সবার জন্যই যেন সকালটা ছিল অশুভ সকাল।নিহত ছয় জনের একজন রঞ্জিত চান্দ্র। তিনি কালিয়াপাড়া পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী। তার গ্রামের বাড়ি কচুয়া উপজেলার আশরাফপুর ইউনিয়নের পিপলকরা গ্রাম। স্কুল থেকে মাত্র আধা কিলো দূরে প্রাণ হারাতে হয়।
এদিকে নিহত আবুল কালাম এর মেয়ের বাড়ি থেকে নিজের বাড়ি শাহরাস্তি পৌরসভার সাহাপুর গ্রামে আসার পথে এ দুর্ঘটনার শিকার হয়। তার ছেলে বাবুল বাবার মৃতদেহের পাশে এসে বিলাপ ধরে কান্না করছেন। কান্না জড়িত কণ্ঠে বলছেন, বাবা তুমি এভাবে যেতে পারো না।এদিকে বৃদ্ধা ফখরুল ইসলাম একটি পারিবারিক মামলায় হাজিরা দিতে চাঁদপুর আদালতে রওনা হয়েছিলেন। আজকে হাজিরা অনুপস্থিত থেকে হয়তো এই মৃত ব্যক্তির নামে আদালত ওয়ারেন্ট ইস্যু করতে পারে। কিন্তু নিয়তির কাছে আইনের শাসন শুধু কাগজে-কলমে থাকবে।
কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পথে মো. শাহজাহান নামের আরেক যাত্রী মারা যান। সে জগতপুর এলাকার বাসিন্দা।মৃতদেহগুলো ময়না তদন্ত করে পরিবারের কাছে হস্তান্তর করবে। সেই অপেক্ষায় পরিবারগুলো। কিন্তু এমন সকাল প্রতিদিনে আসবে। আসবে না পরিবারের সদস্য গুলো। তাদের সবার জন্য আজকের সকালটা অশুভ হয়ে থাকবে।এবার বলবো দুর্ঘটনাকবলিত সেই অর্থে চালিত সিএনজির কথা।
সিএনজি চালকের অবস্থা আশংকাজনক। নাম জানা না গেলেও সে শাহরাস্তি উপজেলার বাসিন্দা। সিএনজির রেজিস্ট্রেশন ছিলনা। সিএনজির সিটিতে মোট সাতজন যাত্রী ছিল। সকল নিয়ম তোয়াক্কা করে চলছিল এই সিএনজি টি।অশুভ সকালের এমন খবর শুনে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান প্রত্যেক পরিবারকে ৩০ হাজার টাকা করে অনুদান দেয়া ঘোষণা দিয়েছেন।
ঘটনাস্থলে ছুটে আসলেন শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ আলম ও মেহার উত্তর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন। তারপর একে একে ঘটনাস্থলে আসলেন সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শেখ রাসেল।
ঘটনাস্থলে উপস্থিত হলেন শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে হাবিবা মিরা ও হাজিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।উল্লেখ, চাদঁপুরের শাহরাস্তি উপজেলার কাকৈরতলা বাজার সংলগ্ন এলাকার চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ছয় জন নিহত হয়েছেন।
রোববার (২৮ এপ্রিল) সকালে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে। শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো শাহ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কাকৈরতলা বাজার সংলগ্ন এলাকায় কর্ডোভা পরিবহনের একটি বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ছয় জন নিহত হয়েছেন। দুর্ঘটনা কবলিত বাস ও সিএনজি জব্দ করা হয়েছে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages