দোহারে সালমান এফ রহমানের নাম মুছে ফেলা যাবে না - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 31 August 2019

দোহারে সালমান এফ রহমানের নাম মুছে ফেলা যাবে না





মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে সালমান এফ.রহমানের নাম ইতিহাসের পাতা থেকে মুছে ফেলা যাবে না। পদ্মা নদী শাসন ও নবাবগঞ্জ উপজেলাকে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা ও দোহার-নবাবগঞ্জ উপজেলাকে ব্যাপক উন্নয়নের মাধ্যমে মডেল উপজেলাকে তৈরী করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
আর এ উন্নয়নে প্রতিফলন ঘটলেই ঢাকা-১ আসনের সাংসদ, প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ.রহমানের নাম এ অঞ্চলের ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। শনিবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার বিলাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের প্রভাবশালী নেতা আলাউদ্দিন মোল্লার সভাপতিত্বে তার নিজ বাড়ীতে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান এ কথা বলেন। তিনি আরও বলেন, গত দশম জাতীয় সংসদ নির্বাচনে দোহারের আ’লীগের ঘাঁটি বিলাসপুর ইউনিয়নে আওয়ামী লীগের দু’গ্রুপের রাজনৈতিক দ্বন্দ্বের জেরে নির্বাচন পরবর্তি সংঘর্ষে তিন জন নিহত ও সাতজন গুরুতর আহত হয়। এ ঘটনায় বিলাসপুর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা বাদী হয়ে বিলাসপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি হুকুম আলী চোকদারকে প্রধান আসামী করে ৪৯জনের নামে চার্জশিট প্রদান করে পুলিশ। পরবর্তী ২০১৬ সালে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংস ঘটনা ঘটে। এ ঘটনায় এক জন নির্বাচিত ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আ’লীগের আরেক পক্ষ চোকদার গ্রুপ ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ও তার ছেলেসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় বিলাসপুর ইউনিয়নে আলাউদ্দিন মোল্লা ও চোকদার সম্প্রদায়ের সাথে শত্রুতা বাঁধে। এর পর থেকে দোহারের বিলাসপুর ইউনিয়নে একে অপরকে ফাঁসাতে হামলা-মামলা নিত্য নৈম্যক্তিক ব্যাপার হয়ে দাড়ায়। স্থানীয় ও জাতীয় নির্বাচন এলে ২০১৪ ও ২০১৬ নির্বাচনী ট্রাজেডি স্মরণ করে আতঙ্কিত হয়ে পড়েন সাধারন মানুষ। এ শত্রুতা নির্মূলের লক্ষ্যে ও স্থানীয় সাংসদ সালমান এফ. রহমানের নির্দেশে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমানের একান্ত নিরলস প্রচেষ্টায় দু’গ্রুপের শান্তি শৃঙ্খলা ও জানমালের হেফাজতের লক্ষ্যে সন্ধ্যির উদ্যোগ নেন। তারই বর্হিঃপ্রকাশ ঘটে গতকাল শনিবার বিলাসপুরে মোল্লা পরিবার ও চোকদার পরিবারের সকলে একমঞ্চে শান্তির শপথ পাঠ করে। পরবর্তিতে দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
এর মধ্যদিয়ে দোহারে আওয়ামী রাজনীতিতে শুরু হল নতুন মেরুকরণ। দীর্ঘ বছর পর জামাই হুকুম আলী চোকদার, শশুর আলাউদ্দিন মোল্লার মিলনে শত্রু থেকে বন্ধুত্বে পরিনত হওয়ায় শান্তির সুবাতাস বইবে গোটা দোহার উপজেলায় এমনটাই প্রত্যাশা সকলের।
অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা ও বিলাসপুর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালনক বিচারপতি খান মোঃ আব্দুুল মান্নান, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, বিশিষ্ট সমাজ সেবক ইঞ্জিনিয়ার মেহবুব কবির, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, সাংগঠনিক সম্পাদক আওয়াদ হোসেন, বিলাসপুর ইউনিয়নের আ’লীগের সভাপতি হুকুম আলী চোকদার প্রমূখ।
 
 
 
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages