ইমো-হোয়াটসঅ্যাপের চেয়েও শক্তিশালী অ্যাপ তৈরি করলেন মাত্র দশ বছর বয়সী শিশুটি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 17 January 2020

ইমো-হোয়াটসঅ্যাপের চেয়েও শক্তিশালী অ্যাপ তৈরি করলেন মাত্র দশ বছর বয়সী শিশুটি

রাকিব উদ্দীন
আরাফাত বিন হাসান, চট্টগ্রাম:>>>>
ছোট্ট আইমান,এই জানুয়ারিতে চতুর্থ শ্রেণি থেকে পঞ্চম শ্রেণিতে উঠলো মাত্র। দশ বছরে পা দিয়েছে ক’দিন আগেই।এই বয়সেই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোর মতো একটা অ্যাপ তৈরি করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। কর্মক্ষমতার দিক থেকে ইমো-হোয়াটসঅ্যাপের চেয়েও শক্তিশালী এই অ্যাপ। কারণ দূর্বল ইন্টারনেট সংযোগেও এই অ্যাপ স্বাভাবিকভাবে কাজ করতে পারে। এই অ্যাপের  মাধ্যমে ভিডিও কলে কথা বলার সময় ছবি থাকে স্পষ্ট। মিসেজিং ও অডিও কলেও কথা বলা যায় খুব সহজে। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফাইল ট্রান্সফারের ক্ষেত্রে সীমাবদ্ধতা থাকলেও আইমানের তৈরি অ্যাপের মাধ্যমে যে কোনো সাইজের ফাইল ট্রান্সফার করা যাবে কয়েক সেকেন্ডের মধ্যে।
গত ২৭ ই ডিসেম্বর অ্যাপটির কাজ পরিপূর্ণভাবে শেষ করে গুগল কর্তৃপক্ষের কাছে পাঠায় আয়মান। গুগল কর্তৃপক্ষ সবকিছু যাঁচাই-বাছাই শেষে গত ৩১ শে ডিসেম্বর ‘লিটা ফ্রী ভিডিও কলস এন্ড চ্যাট’ নামে গুগুল প্লে স্টোরে আপলোড করে অ্যাপটি। ইতোমধ্যে অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে পাঁচ হাজারের বেশি ব্যাবহারকারী ডাউনলোড করেছে। আয়মান জানায় অ্যাপটি তার মা এলিটা আক্তারের নামে নামকরণ করেছে সে। পরবর্তীতে আরও নতুন অ্যাপ তৈরি করার ইচ্ছা আছে তার। তখন বাবার নামে নতুন অ্যাপ নামকরণ করবে বলে জানিয়েছে সে।
আইমানের পুরোনাম আইমান আল আমান। বর্তমানে চট্টগ্রামের সাউথপয়েন্ট স্কুল & কলেজে ৫ম শ্রেণিতে পড়ছে সে। বড় হয়ে একজন সফটওয়্যার প্রকৌশলী হতে চায় সে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages